ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ভিসতা: প্রতিমন্ত্রী পলক

অর্থনৈতিক রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৮ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৭:০৮ অপরাহ্ন

mzamin

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটিডে। দেশের প্রয়োজন মিটিয়ে তারা বিদেশে ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি করবে। বড় বিনিয়োগের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে ভিসতা।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ভিসতা ইলেকট্রনিক্স-এর নতুন কারখানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন। সেসময় উপস্থিত ছিলেন ভিসতা ইলেকট্রনিক্স-এর চেয়ারম্যান সামছুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ এবং পরিচালক উদয় হাকিম।

ভিসতার নতুন কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রতিমন্ত্রী বলেন, ভিসতার সাফল্য কামনা করি। দোয়া করি- ভিসতা ইলেকট্রনিক্স সুন্দরভাবে উৎপাদন শুরু করুক। দেশের চাহিদা মিটিয়ে তারা ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি করুক। আগামীতে আইসিটি খাতে দশ লক্ষ তরুণ-তরুণীর জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। আশা করি সেখানে ভিসতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।   

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ নির্মাণ। সজিব ওয়াজেদ জয়-এর নেতৃত্বে তাতে আমরা সফল হয়েছি। দশ বছরের মধ্যে আমরা সম্মানজনক জায়গায় পৌঁছেছি।

বিজ্ঞাপন
এখন আমাদের পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। 

এর আগে প্রতিমন্ত্রী ঢাকা থেকে একটি বিশেষ ট্রেনে চড়ে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে যান। তার সঙ্গে ছিলেন হাইটেক সিটির বেসরকারি বিনিয়োগকারীরা। উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব এবং হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকতারা।

কালিয়াকৈর হাইটেক সিটিতে পৌঁছে প্রতিমন্ত্রী প্রথমে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বঙ্গবন্ধু হাইটেক সিটির অবকাঠামোসহ অন্যান্য সমস্যা এবং সম্ভাবনা নিয়ে বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলেন। এরপর তিনি বিভিন্ন কারখানা পরিদর্শন করেন।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status