ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

বিএনপিকে ওবায়দুল কাদেরের প্রশ্ন

আপনাদের সাহসের উৎস কোথায়

অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৭ পূর্বাহ্ন

mzamin

বিএনপির প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন আপনারা (বিএনপি) কী বলবেন? কে আপনাদের ক্ষমতায় বসানোর জন্য আসবে? কে আমাদেরকে (আওয়ামী লীগ) হটাতে আসবে? যাদের আশায় ছিলেন তারা তো এখন একসঙ্গেই কাজ করার জন্য এসেছেন। নেতারা তো অনেকেই পালিয়ে আছেন, অনেকে প্রকাশ্যে আসেন না। এখন আপনাদের সাহসের উৎস কোথায়? কে সাহায্য করবে? দেশের জনগণ আপনাদের থেকে সরে গেছে।

সোমবার  দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।  

দেশের জনগণও বিএনপির সঙ্গে নেই, বিদেশি বন্ধুরা তাদের ছেড়ে চলে গেছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের ।

তিনি আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লম্বা চিঠি পাঠিয়েছেন বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার জন্য। অর্থনৈতিক উন্নয়নের ব্যাপারে বিশেষভাবে অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি।

পাঠকের মতামত

সাহসের উৎস ভারত .......................????????

Saifuuddin khaled
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১১:০২ অপরাহ্ন

আপানাদের ভোট জালিয়াতী করার সাহসের উৎস কোথায় ?

wasiul haque
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৬:৩২ অপরাহ্ন

প্রতিবন্ধী, আল্লাকে ডাক।

আমজনতা
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৩:৫৫ পূর্বাহ্ন

জনগন ই সকল ক্ষমতার মুল উতস

Mozammel
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ২:৫৬ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস এদেশের জনগণ। আপনারা তো ভারতের তৈরিকৃত, ভারত পরিচালিত পুতুল সরকার। ভারতের সমর্থন ছাড়া ১০ মিনিটও টিকতে পারবেন না। বিএনপি ক্ষমতার জন্য কখনো এদেশের মাটি ও মানুষের সঙ্গে বেঈমানি করেনি। কিন্তু আপনারা যতবারই ক্ষমতায় এসেছেন ততবার বেঈমানি করেই এসেছেন এবং থেকেছেন।

Manjurul Alam
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১১:৫৫ অপরাহ্ন

সিকিমের লেন্দুপ দর্জির কি পরিনতি হয়েছিল । সেটা হয়তো জানেন না মি: কা,,,,,,,,,,,,।

malik abdul
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৯:২৬ পূর্বাহ্ন

মাঝে মাঝে মনে হয়, এইদেশে জন্ম গ্রহন করাটাই সবচেয়ে ভুল।

Munir
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৮:০৬ পূর্বাহ্ন

BNP' র সাহসের উৎস দেশপ্রেম এবং ৯৭% জনগণের সমর্থন।

Palash
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৭:৪১ পূর্বাহ্ন

প্রশ্ন: এখন আপনাদের সাহসের উৎস কোথায়? উত্তর: মুমিন ঈর্ষণীয় সাহস ও হিম্মতের অধিকারী হয়। কেননা, মুমিনের জীবন ও সম্পদ আল্লাহর জন্য উৎসর্গকৃত। আর এর জন্য দরকার সৎ সাহস ও হিম্মত। উবাদাহ ইবনে সামেত (রা.) বলেন, আমরা রাসুলুল্লাহ (সা.)-এর কাছে বায়আত গ্রহণ করেছিলাম। তন্মধ্যে অন্যতম বায়আত ছিল এই যে—আমরা যেখানেই থাকি না কেন, হকের ওপর সুদৃঢ় থাকব বা হক কথা বলব। আর আল্লাহর পথে চলতে কোনো নিন্দুকের নিন্দাকে আমরা পরওয়া করব না।’ (বুখারি, হাদিস : ৭২০০) প্রশ্ন: কে সাহায্য করবে? উত্তর: আল্লাহ তাআলা বলেন, (وَكَانَ حَقًّا عَلَيْنَا نَصْرُ الْمُؤْمِنِينَ) অর্থাৎ, মুমিনদের সাহায্য করা আমার দায়িত্ব। (সূরা রুম ৪৭ আয়াত) আল্লাহ মুমিনদের সাহায্য করেন। সাহায্য লাভ করা মুমিনের অধিকার। আল্লাহ বলেন, ‘মুমিনদের সাহায্য করা আমার দায়িত্ব।’ (সুরা : রোম, আয়াত : ৪৭)

tespi
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৭:২৬ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস নিজেদের পায়ে দাড়িয়ে থাকা। শত অত্যাচর,অবিচার,জেল জুলুমকে উপেক্ষা করে সাধারন মানুষের মনের কথা তুলে ধরা নিশ্চ---------ই। পঠিকদের এতো এতো মতামতের পর নিশ্চয় জনাব কাদের জবাব পেয়েছেন।

মোঃ আবুল খায়ের
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৭:২২ পূর্বাহ্ন

৩% ভোটার বা জনগণ আপনাদের আর ৯৭% ভোটার বা জনগণ বিএনপির শক্তি।

নূরুন নবী
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৬:৪২ পূর্বাহ্ন

ওবায়দুল কাদের সাহেব ৭ জানুয়ারী নির্বাচনে ভোট পেলেন ১২% বাকি ৮৮% জনগণ বিএনপির শক্তি এটা বোঝার জ্ঞান নেই জন্যই ভোট চুরি করতে হয়।

Nizam Uddin Pramanik
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৪৮ পূর্বাহ্ন

জ্বি,বিশিষ্ট আওয়ামী আঁতেল Kazi সাহেব বিএনপির সিনিয়র নেতাদের চেয়ে আপনি বেশি অভিজ্ঞ। আর অবশ্যই কোন ক্ষমতা লিপ্সু ভোট ডাকাত, প্রতারকের সাথে তারেকের তুলনা চলেনা।

Maqsoud
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৪৪ পূর্বাহ্ন

বিএনপি কথা বাদই দিলাম......আন্নেরা যে জামায়াতকে ভারতের তাবেদারির জন্য খারাপ বলেন- তাদের সাথেও নির্বাচনে হারবেন । যে দলের ছোট থেকে বড় সবাই ধর্ষক ,চাঁদাবাজ, দুর্নীতিবাজ ,ভোট চোর .........

Sultan
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৩৫ পূর্বাহ্ন

এতো কষ্ট আর জ্বালা শুধু বিএনপি কে নিয়ে কেনো? নিজের ক্ষমতার উৎস কে? ভারত শিশু মরা মানুষ? ভারত শিশু মরা মানুষ ছাড়া কেও তো ভোট দেয়নি কা কা কা। তবে কেনো এতো তোমার চুলকানি?

ওমর ফারুক
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:৫৪ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস দেশের জনগণ

MIA
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:৩১ পূর্বাহ্ন

কাকুর কাছে বাংলার জনগণের প্রশ্ন আপনাদের ডামি সরকারের উৎস কোথায়?

Sarwar Hossain
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:২৫ পূর্বাহ্ন

বিএনপি নিয়ে আপনি এতো চিন্তিত কেন বুঝি না।

নাম নাই
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:০০ পূর্বাহ্ন

####### একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচরে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলায় ১০ জনকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। সোমবার নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) ফাতেমা ফেরদৌস মামলাটির রায় ঘোষণা করেন। এ মামলায় রাষ্ট্রপক্ষ ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছে। মামলায় রুহুল আমিন মেম্বারসহ ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। ১৫ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার পর থেকে আসামি মো. মিন্টু ওরফে হেলাল (২৮) নামে একজন আসামি পলাতক রয়েছে। ##### উপরোক্ত নিকৃষ্ট ঘটনা দ্বারা কি প্রমাণ হয় না যে, হায়েনাদের চেয়েও ভয়ঙ্কর খারাপ দল আওয়ামী লীগের ভিশন

Sultan
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:৪৯ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস দেশের জনগণ, কিন্তু আওয়ামীলীগের ? ভারত – এই তো ? আম রা তো অ নে ক আগে থেকেই সেটা জানি । কিন্তু এদেশের হুজুগে পাবলিক মুতি যুদ্ধের চেতনা চেতনা করে একেবারে অচেতন হয়ে গিয়েছিল…! আপনাদের ডিজিটালের চটকদার প্রলোভন ! ডিজিটাল সেটা কি না জানি ! এখন তো সবাই দেখছে ভারতীয় দালাল আপনারা কি চীজ !! আপনারা একেবারে পর্ণ রাজনীতির খল নায়ক !

Sultan
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:৩৯ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস দেশের জনগণ, কিন্তু আওয়ামীলীগের ? ভারত – এই তো ? আম রা তো অনেক আগে থেকেই সেটা জানি । এখন তো সবাই দেখছে ভারতীয় দালাল আপনারা কি চীজ !

Unknown
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:৩৪ পূর্বাহ্ন

Mr. Kader , may be you know very well, source people of Bangladeshi. Enjoy power.

Kirum
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:২৯ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস দেশের জনগণ, কিন্তু আওয়ামীলীগের ? ভারত – এই তো ? আম রা তো অ নে ক আগে থেকেই সেটা জানি । কিন্তু এদেশের হুজুগে পাবলিক মুতি যুদ্ধের চেতনা চেতনা করে একেবারে অচেতন হয়ে গিয়েছিল…! আপনাদের ডিজিটালের চটকদার প্রলোভন ! ডিজিটাল সেটা কি না জানি ! এখন তো সবাই দেখছে ভারতীয় দালাল আপনারা কি চীজ !!

Sultan
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:১৪ পূর্বাহ্ন

বিএনপি’র সাহসে উৎস জানার আগে আশা করি ও. কাদের সাহেব স্পষ্ট করবে কি? আপনাদের কতৃততবাদী সাহস আর ক্ষমতার উৎস কোথায়?

Syed Bahar
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:০২ পূর্বাহ্ন

বড় দুঃখ লাগে ভোট চোরদের কাছে জবাবদীহি করতে হবে সাহসের উৎস কোথায়।

Sarwar Hossain
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:৪৪ পূর্বাহ্ন

নেতা দের চাংগা কাখার জন‍্য একটু চেচামেচি করে আর কি।

আশরাফুল আলম।
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:৩২ পূর্বাহ্ন

জাল ভোট ও শিশু ভোটসহ দেশের মোট ভোট পড়েছে ১০% এর কম।

Saif
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:২০ পূর্বাহ্ন

আওয়ামীদের সাহসের উৎস ভারত?

সাঈফ
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:০৬ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস জনগণ, লুচ্ছারা না।

Faiz Ahmed
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:২৬ পূর্বাহ্ন

তাইতো সবাই সনদের জন্য (দক্ষিণাসহ) দুয়ারে-দুয়ারে ঘুরছেন?

No name
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:২৬ পূর্বাহ্ন

চলিতে চরণ চলেনা, তারপরও ভদ্রলোকের চাপার জোর বেশ ভালো, এবং তা উপভোগ্য বটে!

ইতরস্য ইতর
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:২১ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস নির্বাচনে পরিষ্কার হয়ে গেছে। শতকরা পাঁচ ভাগের কম (৫%) ভোটার উপস্থিতি কি প্রমাণ করেনা, বিএনপির নির্বাচন বর্জনের সাথে জনগণের বোঝাপড়া ছিল? বিএনপির আহ্বানে জনগণ যখন ভোট কেন্দ্রে যায়নি তখন তো বুঝতে হবে বিএনপির সাহসের উৎস জনগণ। ওবায়দুল কাদের বলেছেন বিদেশি বন্ধুরা বিএনপিকে ছেড়ে চলে গেছে এবং সরকারের সাথে কাজ করার আগ্রহ ব্যক্ত করেছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেন, অস্ট্রেলিয়া ও ইউরোপীয় ইউনিয়ন এখনো সরকারকে স্বাগত ও শুভেচ্ছা জানায়নি কেন? বিদেশি বন্ধুরা এখনো বলছেন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়নি। তবুও তাঁরা সরকারের সাথে কাজ করার বাধ্যবাদকতা আছে বলেছেন। কিন্তু নির্বাচন যে সুষ্ঠু ও অবাধ হয়নি সেকথাও সরকারকে স্মরণ করিয়ে দিয়েছেন। বিএনপি একতরফা ডামি নির্বাচন বর্জনের ডাক দিয়ে প্রমাণ করে দিয়েছে সরকার জনগণ থেকে কতটা বিচ্ছিন্ন। সামনে উপজেলা, সিটি করপোরেশন ও পর্যায়ক্রমে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির জাতীয় নির্বাচন বর্জনের ফাঁদে আটকে পড়ে সরকার 'ডামি' নির্বাচন করতে বাধ্য হয়েছে। ডামি ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন সরকারের কিছুটা হলেও গলার কাঁটা হয়ে পড়েছে। তাই উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা হবেনা। তার মানে বিএনপির প্রার্থীরাও ধানের শীষ প্রতীক ছাড়া নির্বাচনে দাঁড়াতে বাধা নেই। কিন্তু বিএনপির পূর্ব ঘোষণা অনুযায়ী এই সরকারের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করবেনা। তবে তৃণমূলে দলের অস্তিত্ব ধরে রাখা ও শক্তিশালীকরণের স্বার্থে বিএনপিকে উপজেলা নির্বাচনে কৌশলী হতে হবে। নীতিগতভাবে বিএনপি সরকারের অধীনে নির্বাচন বর্জনের অবস্থানে থাকবে বটে কিন্তু, যদি স্থানীয় নির্বাচনে দলের কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে অংশগ্রহণ করে তাহলে দলের নিরব সায় থাকবে। এরকম বার্তা তৃণমূলে পৌঁছে দিতে হবে। দলের কেউ যদি স্থানীয় নির্বাচনে জিতে আসে বিএনপির জন্য তা লাভজনক হবে। তাই কৌশলে বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে।

আবুল কাসেম
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:১৬ পূর্বাহ্ন

৯৬% জনগণ , যারা ভোট দিতে যায় নাই ।

zakiul Islam
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:০৩ পূর্বাহ্ন

বিদেশি উৎসাহ দাতা সবাই তো নিজের দেশের স্বার্থে সরকারের সাথে হাত মেলানোর প্রস্তাব দিয়েছে । বিএনপির সর্ব শীর্ষ নেতা রাজনীতি অনভিজ্ঞ, যার নির্দেশ দেশে বসবাস কারি নেতারা অমান্য করার ক্ষমতা নাই, তাই বিজ্ঞ নেতারা সিদ্ধান্ত নিতে অক্ষম । আমার এক বন্ধু no name মন্তব্য করেছেন জনগণ উৎস । যদি তাই হয় তাহলে তো নির্বাচনে অংশগ্রহণ সঠিক সিদ্ধান্ত হত । শেখ হাসিনার এত উন্নয়ন কর্মকান্ড যদি জনগণ অপছন্দ করে তবে অবশ্যই জনগণ বিএনপি কে ভোট দিতে । বাতির নীচে অন্ধকার থাকে, তদ্রূপ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন আওয়ামী লীগের সেই অন্ধকার । তবুও প্রধানমন্ত্রীর সঙ্গে তারেকের তুলনা চলে না ।

Kazi
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৫৮ পূর্বাহ্ন

Motamot dite lojja laghe.

MD Altab hossain
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৫৪ পূর্বাহ্ন

আপনাদের শক্তি সাহসের ঊৎস আমরা জানি বিএনপির শক্তি সাহসের ঊৎস এদেশের জনগন।

মোঃ হেদায়েত উল্লাহ
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৪৩ পূর্বাহ্ন

ওবায়দুল কাদের সাহেবের প্রশ্ন অত্যন্ত যুক্তিসংগত। কারণ উনাদের সাহসের উৎস আছে। আর সেটা হচ্ছে ভারত। ভারতের উপর নির্ভর করেই উনারা ভোট চুরি করে, জোর করে, জনগণের অধিকার হরণ করে ক্ষমতা দখল করতে পারেন। কিন্তু আপনারা BNP কোথায় সাহস পান? কি আপনাদের সাহসের উৎস কি? এটা অবশ্যই ওবায়দুল কাদের সাহেব প্রশ্ন করতে পারেন।

Rafiqul Islam
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৪১ পূর্বাহ্ন

YES 100 PERCENT TRUE ,BUT BNP DON,T UNDERSTAND

BODIUZ ZAMAN
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:২৮ পূর্বাহ্ন

বিএনপির সাহসের উৎস আপনার মতো হিতৈষীর হিতোপদেশমালা... + বাংলাদেশের জনগণ?

No name
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:১৬ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status