ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

আওয়ামী লীগ দেশকে গভীর সঙ্কটে ফেলে দিয়েছে: জামায়াত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৮:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৬ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেছেন, ৭ই জানুয়ারি একতরফা নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ নতুন করে ক্ষমতায় এসে ধরাকে সরা জ্ঞান করতে শুরু করেছে। এর মাধ্যমে ক্ষমতা পাগল আওয়ামী দেশ ও জাতিকে গভীর সঙ্কটে ফেলে দিয়েছে। শুক্রবার দুপুরে রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের গুলশান থানা আয়োজিত এক বার্ষিক সদস্য সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আব্দুল হালিম বলেন, আওয়ামী লীগ সরকার তামাশা ও ভাঁওতাবাজীর ডামি নির্বাচন করে পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকার দিবাস্বপ্নে বিভোর। তাই সরকারের অবৈধ ক্ষমতালিপ্সা এবং দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় অবৈধ সরকারের বিরুদ্ধে জনমত সংগঠিত করতে সদস্যসহ সর্বস্তরের জনশক্তিকে রাজপথে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে। 

সরকারকে হঠকারিতা পরিহার করে অবিলম্বে তামাশার সংসদ বাতিল ও পদত্যাগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার আহ্বান জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সদস্যরা সংগঠনের মূল চালিকাশক্তি। তাই চলমান আন্দোলনকে বেগবান ও সফল করার জন্য তাদেরকে ময়দানে অগ্রসৈনিকের ভূমিকা পালন করতে হবে। নিজেদের মধ্যে নেতৃত্বের গুণাবলী সৃষ্টি করতে হবে। পাশাপাশি সমাজকল্যাণমূক কাজে মনোনিবেশ ও মানুষের যেকোন সমস্যা সমাধানের জন্য সাধ্যমত চেষ্টা করতে হবে।

গুলশান থানা জামায়াতের আমীর আবু জুনাইদের সভাপতিত্বে ও সেক্রেটারি ফাহিম আবদুল্লাহর পরিচালনায় সম্মেলনে মহানগরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা, উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, সহকারী সেক্রেটারি ড. ফখরুদ্দীন মানিক প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে ঢাকা মহানগর উত্তরের উত্তরা মডেল থানার ওয়ার্ড সভাপতি, সেক্রেটারি ও  বিভাগীয় দায়িত্বশীলদের নিয়ে শিক্ষা বৈঠকের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা। থানা ভারপ্রাপ্ত আমীর হারুনুর রশিদ তারিকের সভাপতিত্বে ও সেক্রেটারী বদিউজ্জামান বকুলের পরিচালনায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এছাড়া উত্তরের মোহাম্মদপুর পূর্ব থানার বার্ষিক সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

বিজ্ঞাপন
মোহাম্মদপুর পূর্ব থানার আমির মশিউর রহমানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি আনিসুর রহমানের সঞ্চালনায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status