ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

বায়িং হাউস এসোসিয়েশন নির্বাচনের ইউনাইটেড ফোরামের আত্মপ্রকাশ

অর্থনৈতিক রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ২৩ জানুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৯:০৫ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউস এসোসিয়েশনের (বিজিবিএ) ১ম নির্বাচন আগামী ২রা মার্চ, ২০২৪ এ অনুষ্ঠিত হবে। নির্বাচন অংশ নিতে ইউনাইটেড নামের একটি প্যানেল আত্মপ্রকাশ করেছে। মঙ্গলবার এ উপলক্ষে ডিআরইউ নসরুল হামিত মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্যানেলের আহবায়ক আনিসুর রহমান। এই ফোরামের অন্য সদস্য মো. নাহিদুল হুদা, রেজওয়ানুল হক সিরাজী ও মো. কাওসার আলম সভায় উপস্থিত ছিলেন।

মফিজউল্লাহ বাবলু বলেন, নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে একঝাঁক তারন্যের সমাগম আমাদের প্রিয় “ইউনাইটেড ফোরামে"। উদীয়মান তারন্য নির্ভর ইউনাইটেড ফোরাম। আসন্ন নির্বাচনে আমাদের ইউনাইটেড ফোরামের প্যানেল লিডার ও বিজিবিএদর ২০২৪-২০২৬ মেয়াদের জন্য সভাপতি পদপ্রার্থী মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু। ম্যানেজিং পার্টনার জেবিএল ফ্যাসন্স, বিজিবি সদস্য নং বি ০০৪২৯।

সংবাদ সম্মেলনে বিজিবিএ সভাপতি প্রার্থী মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু বলেন, ১৯৭১ সালের স্বাধীনতার পর থেকে বাংলাদেশ নামক ছোট্ট জনবহুল একটি দেশের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া ছিল একটি বড় চ্যালেঞ্জ যা এখনো অব্যাহত। দেশের অর্থনীতি নামক মেরুদ- কে সোজা ও শক্ত করার ক্ষেত্রে যে সকল সেক্টর গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করে তার মধ্যে অন্যতম, লক্ষ লক্ষ গরিব প্রবাসীর ঘাম ঝরানোর মাধ্যমে অর্জিত বৈদেশিক মুদ্রা। এরপরেই আসে সেই সেক্টরের শতভাগ রপ্তানিমুখী পোশাকশিল্প।

বিজ্ঞাপন
আর এই পোশাক শিল্পের চাকাকে চালু রাখার জন্য ফুয়েলের বা মূল ভুমিকায় আছে বাংলাদেশের নাম।

তিনি বলেন, আমাদের সর্বশেষ তথ্যমতে দেশের রপ্তানি করা পোশাক শিল্পের প্রায় শতকরা ৮০ ভাগ কার্যাদেশ বা অর্ডার সংগৃহীত ও বাস্তবায়ন হয় এসকল বায়িং হাউসের মাধ্যমে। এই বায়িং হাউসের মালিকদের সংগঠনের নাম বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস এসোসিয়েশন বা সংক্ষেপে বিজিবিএ। বহু ঘাত প্রতিঘাত ও বাঁধা পেড়িয়ে সংগঠনটি অবশেষে বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনে একটি স্বতন্ত্র ব্যবসায়িক সংগঠন হিসাবে স্বীকৃতি পায়।

পোশাক রপ্তানি শিল্পের সাথে জড়িত অন্যান্য প্রতিষ্ঠিত ব্যবসায়িক সংগঠনের মতো আমাদের সংগঠনও ব্যবসা প্রসারে ও জাতীয় রাজস্ব অর্জনে ভূমিকা রেখে দেশের জাতীয় অর্থনিতির চাকা সচল রাখতে সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। যার বাস্তবায়নের কেন্দ্র হবে বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস এসোসিয়েশন।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status