ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

বাণিজ্যমেলায় ভিসতা প্যাভিলিয়নে প্রধানমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার

(১ মাস আগে) ২১ জানুয়ারি ২০২৪, রবিবার, ৬:৫৯ অপরাহ্ন

mzamin

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হয়েছে। রোববার  সকালে রাজধানীর সন্নিকটে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বিভিন্ন প্যাভিলিয়নের পাশাপাশি পরিদর্শন করেন ভিসতা ইলেকট্রনিক্স প্যাভিলিয়ন। এই সময় তিনি কথা বলেন ভিসতা’র উদ্যোক্তাদের সঙ্গে।

উদ্বোধন ঘোষণার পর প্রধানমন্ত্রী এক্সিবিশন সেন্টারের মূল ছাউনির প্রবেশ পথে ধানম-ির ৩২ নম্বর বাড়ির আদলে তৈরি বঙ্গবন্ধু জাদুঘরে প্রবেশ করেন। যেখানে স্থান পেয়েছে বঙ্গবন্ধুর দুর্লভ কিছু ছবি।

এরপর প্রধানমন্ত্রী চলে যান হল ‘এ’-তে। হল ‘এ’র প্রবেশমুখে এবার শোভা পাচ্ছে ক্ল্যাসিক ডিজাইনে তৈরি ভিসতা ইলেকট্রনিক্স-এর দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন। বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নিবন্ধিত ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ভিসতা। এ সময় ভিসতা প্যাভিলিয়নে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির তিন উদ্যেক্তা। তারা হলেন ভিসতা’র চেয়ারম্যান সামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ ও পরিচালক উদয় হাকিম।

ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নিবন্ধিত উৎপাদনকারী প্রতিষ্ঠান জেনে প্রধানমন্ত্রী খুশি হন। প্রধানমন্ত্রী ভিসতার টিভি, এসি, রাউটার, প্রজেক্টর ও হোম-কিচেন অ্যাপ্লায়েন্স পণ্য দেখেন।

বিজ্ঞাপন
তিনি কথা বলেন উদ্যোক্তাদের সঙ্গে।

ভিসতা’র পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জানানো হয়, ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি করে বাংলাদেশ বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় করতে পারে। সারা বিশ্বে ইলেকট্রনিক্স পণ্য রপ্তানির অবারিত সুযোগ রয়েছে। এর সম্ভাবনাও ব্যাপক। ভিসতা খুব শিগগিরই আমেরিকাসহ কয়েকটি দেশে পণ্য রপ্তানি শুরু করবে।

ভিসতা’র উদ্যোক্তারা জানান, বিশ্বের সেরা মানের পণ্য উৎপাদন করছেন তারা। নতুন ব্র্যান্ড হিসেবে তাদের মূলমন্ত্র হচ্ছে কোয়ালিটি। শীর্ষ মানের পণ্য দিয়ে তারা ক্রেতাদের মন জয় করতে চান। তারা আরও জানান, ইলেকট্রনিক্স শিল্প বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় খাত। এ ধরনের পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে বিশ্বব্যাপী। সুতরাং বৈদেশিক মুদ্রা আহরণের জন্য এটি হতে পারে বাংলাদেশের ট্রাম্পকার্ড। সেইসঙ্গে সরকার এ খাতে বিশেষ নজর দিলে ঘরে ঘরে শিল্পায়ন সম্ভব, সম্ভব বেরকারত্ব দূরীকরণ।

ভিসতা প্যাভিলিয়ন পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এফবিসিসিআই-এর সভাপতি মাহবুবুল আলম, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত, সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌসসহ অন্যরা।

পরে ভিসতা প্যাভিলিয়ন পরিদর্শন করেন বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী কর্নেল (অব.) ফারুখ খান, সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এবার বাণিজ্য মেলায় ভিসতা প্যাভিলিয়ন নম্বর ৪০-৪১। হল ‘এ’র প্রবেশমুখেই ভিসতার অবস্থান।
উল্লেখ্য, মেলার আয়োজক বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। এবার মেলায় থাকছে ৩৫১টি প্যাভিলিয়ন, স্টল ও মিনি স্টল।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status