ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

উন্নত চিকিৎসায় ভারত গমন

চোখের আলো নিভে যাচ্ছে খুলনা মহানগর বিএনপি নেতা ফখরুল আলমের

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৫ জুন ২০২২, শনিবার

খুলনা মহানগর বিএনপি নেতা ফখরুল আলমের চোখের আলো আস্তে আস্তে নিভে যাচ্ছে। খুলনার চক্ষু বিশেষজ্ঞরা অপরাগতা জানিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়েছিলেন। কিন্তু দেশের সব চিকিৎসা ব্যর্থ হওয়ায় বৃহস্পতিবার উন্নত চিকিৎসার জন্য ভারতের দশঙ্কর নেত্রালাই চেন্নাই-এর উদ্দেশ্য খুলনা ত্যাগ করেছেন। গত ৫ই জানুয়ারি দেশব্যাপী কর্মসূচি পালনকালে সকাল ১১টায় দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হন খুলনা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পুলিশ কর্মসূচি পালনে বাধা দিলে উপস্থিত কর্মীদের সঙ্গে বাকবিতন্ডা হয়। এ সময় মানববন্ধন কর্মসূচি শুরু করা হলে আকস্মিকভাবে পুলিশ এসে সমাবেশে লাঠিচার্জ করে। বেপরোয়া লাঠিচার্জে তার চোখে প্রচণ্ড আঘাতের কারণে কর্নিয়া ডিসপ্লেস হওয়ায় ধীরে ধীরে অবস্থা খারাপের দিকে যাচ্ছে। খুলনা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে ওইদিন আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে কর্মসূচি শুরু করেছিলাম।  হঠাৎ খুলনা থানার ওসি মামুনের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ এসে কোনো কারণ ছাড়াই লাঠিচার্জ শুরু করে।  ওসি নিজেই বিএনপি নেতা ফখরুল আলমের মাথা লক্ষ্য করে নির্মমভাবে লাঠির আঘাত করে।

বিজ্ঞাপন
তিনি রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।  কপাল ও বাম চোখ ফেটে রক্তপাত হতে থাকে। খুলনার শীর্ষস্থানীয় সব চোখের ডাক্তার দেখানো হয়েছে। তিনি এখন চোখে দেখতে পারছেন না এবং প্রতিনিয়ত যন্ত্রণা বাড়ছে। এ জন্য উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত

বিরোধী দলের অনেক নেতাকর্মী পুলিশের গুলিতে জীবন কিংবা চোখ হারিয়েছেন। আমাদের নোয়াখালীতে আমার দুই বন্ধু পুলিশের গুলিতে চিরদিনের জন্যে চোখ হারিয়েছেন। এই জুলুমের বিচার একদিন হবে। ইনশাআল্লাহ

Abdullah Al Mamun
২৪ জুন ২০২২, শুক্রবার, ২:৫০ অপরাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status