ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ১ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

খেলা

অদ্ভুত আউটের শিকার নিকোলস

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২৪ জুন ২০২২, শুক্রবার, ১১:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ অপরাহ্ন

ক্রিকেট মাঠে কত কিছুই না ঘটে। বৃহস্পতিবার যেমন অদ্ভুত এক আউটের সাক্ষী হলো ইংল্যান্ড-নিউজিল্যান্ডের খেলোয়াড়রা। লিডসে তৃতীয় টেস্টের প্রথম দিনের চা বিরতির ঠিক আগ মুহূর্তে ঘটনাটি ঘটে। জ্যাক লিচকে কিছুটা উড়িয়ে স্ট্রেইট ড্রাইভ খেলেন কিউই ব্যাটার হেনরি নিকোলস। কিন্তু বলটা লাগে নন-স্ট্রাইকিং প্রান্তে থাকা ড্যারিল মিচেলের ব্যাটে। ব্যাট সরিয়ে নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন মিচেল। আম্পায়ারের ভাগ্য ভালো দিক পরিবর্তন করে বল তার মুখে আঘাত হানেনি। তবে সেটি চলে যায় মিড-অফে থাকা ফিল্ডারের হাতে। বোলার জ্যাক লিচ প্রথমে বুঝতে পারেননি কী হলো। সতীর্থরা এসে জড়িয়ে ধরার পর নিশ্চিত হন বাউন্ডারি হজমের বদলে উইকেট পেয়ে গেছেন তিনি।

নিকোলসকে হারিয়ে ক্ষতিই হয়েছে নিউজিল্যান্ডের।

বিজ্ঞাপন
৮৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর ড্যারিল মিচেলের সঙ্গে জুটি বিপদ সামাল দেয়ার চেষ্টায় ছিলেন নিকোলস। তবে ৯৯ বলে ১৯ রানের ধৈর্যশীল ইনিংসটি শেষ হয়ে গেল অদ্ভুতভাবে। তবে মিচেলের হার না মানা ফিফটিতে বিপর্যয় অনেকটাই কাটিয়ে উঠেছে নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ২২৫ রান। ষষ্ঠ উইকেটে টম ব্লানডেলের সঙ্গে ১০২ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন ড্যারিল মিচেল। মিচেল ৭৮ ও ব্লানডেল ৪৫ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন। 

এর আগে স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার টম ল্যাথাম (০)। অধিনায়ক  কেন উইলিয়ামসনকেও (৩১) তুলে নেন ব্রড। উইল ইয়াংকে (২০) ফেরান জ্যাক লিচ। আর ডেভন কনওয়ের (২৬) উইকেটটি নেন জেমি ওভারটন।  উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। 


ভিডিওটি দেখতে ক্লিক করুন 



 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com