ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

‘ইমরান খানের আজাদি মার্চ সফল হলে, দেশজুড়ে গণহত্যা শুরু হতো’

মানবজমিন ডেস্ক

(২ দিন আগে) ২৪ জুন ২০২২, শুক্রবার, ১০:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:০৯ অপরাহ্ন

সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের ওপর হামলার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে বলেন, যখন বড় কোনো নেতার ওপর হামলা হয়, তখন পুরো দেশ দুর্ভোগে ভোগে। ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে যে নিরাপত্তা পেতেন, এখনও তাই পাচ্ছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। 

ইমরান খান দেশকে বিভক্ত করতে চান বলে অভিযোগ করেন রানা সানাউল্লাহ। বলেন, যদি ২৫শে মে ইমরান খানের আজাদি মার্চ সফল হতো, তাহলে দেশজুড়ে গণহত্যা শুরু হয়ে যেতো। তিনি আরও বলেন, ইমরান খানকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা উচিত। মন্ত্রিপরিষদের অনুমতি ছাড়া ইমরান খানের বিরুদ্ধে দায়মুক্তির সিদ্ধান্ত নেয়া যায় না। 

রানা সানাউল্লাহ আরও বলেন, ক্ষমতাসীন জোটের শরিক সব দলই সর্বসম্মতভাবে একমত হয়েছে যে, নিষিদ্ধ টিটিপির সঙ্গে আলোচনা করা উচিত। এ জন্য ২০১৪ সালে আর্মি পাবলিক স্কুলে হামলায় কমপক্ষে একশ মানুষ হত্যার বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত অস্ত্রবিরতি কার্যকর থাকবে বলে মনে করেন তিনি। সানাউল্লাহ আরও বলেন, সামরিক ও রাজনৈতিক নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছে যে, তালেবানদেরকে অস্ত্র বহন করতে দেয়া হবে না। সামরিক নেতৃত্ব আমাদেরকে নিশ্চয়তা দিয়েছে যে, আমরা তালেবানদের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

বিজ্ঞাপন
তালেবানদের সঙ্গে আলোচনা যদি প্রতিশ্রæতিমূলক হয় তাহলে বিষয়টি পার্লামেন্টে বিতর্ক হওয়া উচিত।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com