ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

দেশ বিদেশ

লাফিয়ে বাড়ছে করোনা

স্টাফ রিপোর্টার
২৪ জুন ২০২২, শুক্রবার

করোনার সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ। করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৯ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ১৩৫ জন। এর মধ্যে রাজধানীতেই ১ হাজার ১৬৩ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৮৮ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩৫ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন।

বিজ্ঞাপন
গত ২৪ ঘণ্টায় ১২৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ২৩২ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৮টি নমুনা সংগ্রহ এবং ৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

২৪ ঘণ্টায় একজন নারী মারা গেছেন। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০০ জন এবং নারী ১০ হাজার ৫৩৫ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ২১০ জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৬৯ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৯ জন এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com