ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

কিশোরগঞ্জে ছাত্রলীগ নেতা হাবিব হত্যার বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
২৪ জুন ২০২২, শুক্রবার

 কিশোরগঞ্জে ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ হাবিব (২৮)’র হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। 
গতকাল বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন সৈয়দ নজরুল ইসলাম চত্বরের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিপুলসংখ্যক এলাকাবাসী রাস্তার দু’পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুল্লাহ হাবিবকে হাওরে ঘুরতে নেয়ার নাম করে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে বক্তারা দাবি করেন। 
এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়ে কর্মসূচিতে বক্তৃতা করেন জেলা যুবলীগ নেতা সৈয়দ আফাকুল ইসলাম নাটু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল গণি ঢালী লিমন, সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী, বর্তমান সাধারণ সম্পাদক ফয়েজ ওমান খান, আওয়ামী লীগ নেতা মো. আসাদুজ্জামান, নেয়ামতউল্লাহ জিসান, উবায়দুল্লাহ, আশিক ইমরান প্রমুখ। এছাড়া স্বজনদের পক্ষ থেকে নিহত হাবিবুল্লাহ হাবিবের বড় ভাই ইসমাইল হোসেন ও ইব্রাহিম খলিল এবং চাচাতো ভাই রফিকুল ইসলাম ও আশরাফুল ইসলাম বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে হাবিবুল্লাহ হাবিবের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, হাবিবুল্লাহ হাবিব একজন জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে।
উল্লেখ্য, গত ১৪ই জুন সকালে হাবিবুল্লাহ হাবিব তার এলাকার তিন বন্ধু আজিজুল ইসলাম সুমন (৩০), সেলিম (৩১) ও সোহেল রানা (২৩) এবং আজিজুল ইসলাম সুমনের তিন মামাতো ভাইসহ মোট ৭ জন কিশোরগঞ্জের হাওরে ঘুরতে যান। এ সময় হাবিব ট্রলার থেকে পড়ে গিয়ে নিখোঁজ হন। পরে ১৬ই জুন ভোর ৫টার দিকে করিমগঞ্জ উপজেলার সূতারপাড়া এবং নিকলী উপজেলার ভরাটির সীমান্তবর্তী এলাকার নদী থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত হাবিবুল্লাহ হাবিবের মা হোসনে আরা বাদী হয়ে আজিজুল ইসলাম সুমন, সেলিম ও সোহেল রানা এই ৩ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমল গ্রহণকারী আদালত নং ৬-এ গত সোমবার মামলা দায়ের করেন।

 

বিজ্ঞাপন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com