ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

লক্ষ্মীপুর পৌরসভার বাজেট ঘোষণা

লক্ষ্মীপুর প্রতিনিধি
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার

লক্ষ্মীপুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে নতুন অর্থ বছরের জন্য ১১৫ কোটি ৮ লাখ ৮৩ হাজার ৯২৬ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। 
তিনি জানান, ২০২২-২০২৩ অর্থবছরের জন্য প্রণীত বাজেটের রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৪৩ কোটি ৯৮ লাখ ৫০ হাজার টাকা। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৭০ কোটি ২৫ লাখ টাকা। প্রারম্ভিক স্থিতি ৮৫ লাখ ৩৩ হাজার ৯২৬ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ১১৫ কোটি ৮ লাখ ৮৩ হাজার ৯২৬ টাকা। নতুন অর্থবছরের জন্য ব্যয় ধরা হয়েছে ১১৪ কোটি ৭২ লাখ ৩২ হাজার ৩০০ টাকা। উদ্ধৃত ধরা হয়েছে ৩৬ লাখ ৫১ হাজার ৬২৬ টাকা।  বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র তার ৫-৬ মাসের মেয়াদকালে বাস্তবায়িত কাজের তালিকা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। এটি লক্ষ্মীপুর পৌরসভার ৪৫তম বাজেট। বর্তমান পরিষদের প্রথম বাজেট। প্রায় ৩০ কোটি টাকার দায়দেনা নিয়ে বর্তমান পরিষদের দায়িত্ব গ্রহণ করেছি।

বিজ্ঞাপন
পৌরসভার চারটি পানির ট্রিটমেন্ট প্ল্যান্টের জন্য প্রতি মাসে ৩০ লাখ টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। বিভিন্ন সেবা এবং বেতন-ভাতা মিলিয়ে মাসে প্রায় কোটি টাকা ব্যয় হচ্ছে। নতুন অর্থবছরে বাজেটে যে করারোপ করা হয়েছে তা সহনশীল পর্যায়ে রেখেছি। পৌরবাসীর ধার্যকৃত বাৎসরিক হোল্ডিং কর মাত্র ২ কোটি ৮ লাখ টাকা। যা দিয়ে পৌরসভার দুই মাসের ব্যয়ের সংকুলান হয় না।  মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। 
এতে বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি মোহাম্মদ উল্যা, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) পলাশ কান্তি নাথ, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল প্রমুখ।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com