ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

পদোন্নতি পেলেন সেই মাসুদ

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ জুন ২০২২, বুধবার, ৯:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:০৭ অপরাহ্ন

২০১৭ সালে মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয় পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির উপ-পরিচালক মাসুদুর রহমানকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও। তুমি কি এখানে আবার পুরনো খেলা শুরু করেছো? তুমি কি কোনোদিনও ভালো হবে না? তখন মাসুদুর রহমান মন্ত্রীর সামনেই ছিলেন। পরবর্তীতে মন্ত্রীর সেই বাক্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। আলোচনা- সমালোচনার জন্ম দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাসুদ শব্দ ব্যবহার করে কোনো পোস্ট এলে কমেন্টে ‘মাসুদ ভালো হয়ে যাও’- এমন বাক্য লিখেছেন অনেকে। তবে এবার সেই মাসুদ পদোন্নতি পেয়েছেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উপ-পরিচালক মাসুদ আলমকে পদোন্নতি দিয়ে বিআরটিএ’র খুলনা বিভাগীয় পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। ২১শে জুন তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণও করেছেন। 

বুধবার রাতে মানবজমিনকে বিষয়টি নিশ্চিত করেন বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

বিজ্ঞাপন
তিনি বলেন, আমাদের অনেক পদ খালি রয়েছে। ২২১৫টি পদের বিপরীতে লোক পেয়েছি ৯৬ জন। এছাড়া বিভাগীয় পদ খালি থাকায় তার যোগ্যতা অনুযায়ী তাকে সেখানে পদায়ন করা হয়েছে। তিনি দক্ষতা ও যত্নের সঙ্গে দায়িত্ব পালন করায় সরকার সন্তুষ্ট হয়েই তাকে পদোন্নতি দিয়েছে।

এর আগে, ২০১৭ সালের জানুয়ারিতে বিআরটিএ’র মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তখন তার কাছে সেবাগ্রহীতারা লাইসেন্স সময়মতো না পাওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। সেবাগ্রহীতাদের অভিযোগ শুনে সেতুমন্ত্রী বলেন, আমি মাসুদকে দেখলে সব সময়ই বলি- ‘মাসুদ তুমি ভালো হয়ে যাও। কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএতে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু যা করার একটু ভেতরে ভেতরে করে।’ 

কার্যালয়ে গাড়ির ফিটনেস টেস্ট পরিদর্শনের সময় মন্ত্রী বলেন, ‘গাড়ি থাকে বাসায়, আর সেই গাড়ির ফিটনেস রিপোর্ট এমনি এমনি চলে যায়, তাই না? এসব কিন্তু চলবে না।’ এরপর মন্ত্রী কার্যালয়ের ভেহিকল ইন্সপেকশন সেন্টার ঘুরে দেখেন। সেখানে গিয়ে নতুন স্থাপনকৃত যন্ত্রগুলো দেখেন। এ সময় মাসুদুর রহমানকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ‘এই মেশিনগুলো ঠিক আছে তো? ঠিকমতো কাজ চলছে তো? যদি এবার একটা মেশিনও নষ্ট হয়, তবে তোমার চাকরি থাকবে না কিন্তু। অনেক কষ্টে এবার মেশিনগুলো স্থাপন করা হয়েছে। ডিজিটালভাবে সব ঠিক ধরা পড়ে যায়। তাই তোমাদের কিছু করার থাকে না, তাই মেশিনগুলো নষ্ট করো, তাই না?’

উল্লেখ্য, গত সপ্তাহে বিআরটিএ দেশের ৮টি বিভাগে বিভাগীয় পরিচালক পদ সৃষ্টি করেছে। পদ সৃজনের পর প্রথম পরিচালক হিসেবে খুলনা বিভাগে যোগদান করলেন ইঞ্জিনিয়ার মাসুদ আলম। 

পাঠকের মতামত

মাসুদরা ঘুষ শুধু একা একা খায়না উপর থেকে নীচ পর্যন্ত সবাইকে নির্দিষ্ট হারে দিয়ে থুয়ে খায়।

Siddq
২৬ জুন ২০২২, রবিবার, ১১:৫৫ অপরাহ্ন

এখন বলতে হবে মাসুদের আব্বাজান আপনি নিজেই ভালো হয়ে যান

Shumon
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ২:৫৩ পূর্বাহ্ন

Masud Valo hoi geche, tai proomotion peyeche bhai, Buzte hobe..

Shumon
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ২:৫১ পূর্বাহ্ন

ভালো হইতে পয়সা লাগে না, পদোন্নতি লাগে!

wow
২২ জুন ২০২২, বুধবার, ৯:১৯ অপরাহ্ন

Finally Mr.Masud gone very good.

Imran
২২ জুন ২০২২, বুধবার, ৯:১২ অপরাহ্ন

This is the practice in Bangladesh, if you have a clean image you will not be promoted but if can maintain relation with selected people you will get it. So, in the same way Mr. Masood got promotion and if he can continue the process of maintaining the selected people he will get another promotion soon. There are thousands of Masoods taking their promotions in this way.

Mesba
২২ জুন ২০২২, বুধবার, ৮:৩৩ অপরাহ্ন

Root cause of corruption?

Quamrul
২২ জুন ২০২২, বুধবার, ৮:০৩ অপরাহ্ন

অবশেষে মাসুদ ভাল হয়ে গেল।

Mohiuddin molla
২২ জুন ২০২২, বুধবার, ৬:১৪ অপরাহ্ন

Some people must have taken lots of bribes!

Fateh Ali
২২ জুন ২০২২, বুধবার, ৩:৫৩ অপরাহ্ন

Kader, you too follow your own advice.

Shobuj Chowdhury
২২ জুন ২০২২, বুধবার, ১২:৫৫ অপরাহ্ন

এখন বলতে হবে মাসুদের আব্বাজান আপনি নিজেই ভালো হয়ে যান!

মোহাম্মদ আলী রিফাই
২২ জুন ২০২২, বুধবার, ১১:০৮ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com