ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

শিক্ষাঙ্গন

স্থায়ী ক্যাম্পাসের ভূমি পেল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ জুন ২০২২, বুধবার, ৪:৩৯ অপরাহ্ন

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য ১৭.০৮৯৪ একর ভূমি বুঝে পেয়েছে। আজ বুধবার সকালে ‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকার কেরানীগঞ্জ থানাধীন ঘাটারচর ও মধ্যেরচর মৌজার নেতৃত্বে ভূমি অধিগ্রহণের চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠান আয়োজিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

ড. আহসান বলেন, চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে মাদ্রাসার উচ্চ শিক্ষা নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ ও বাস্তবায়নে দেশের আলেম ওলামা পীর মাশায়েখ ও ১৫শ’ ফাজিল-কামিল, অনার্স-মাস্টার্স মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

ঢাকা জেলা প্রশাসক জনাব মো. শহীদুল ইসলাম বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়কে জমি বুঝিয়ে দিতে পেরে আমরা আনন্দিত। স্থায়ী ক্যাম্পাসের মাধ্যমে মাদ্রাসা শিক্ষায় নিশ্চয় আরও গতি সঞ্চার হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

আরও উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক রফিক আহমদ সিদ্দিক, রেজিস্ট্রার রেজাউল হক, উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানীফা, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মো. রফিক আল মামুনসহ অনেকে।

উল্লেখ্য, ‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়’ প্রকল্পের মোট আয়তন ১৭.০৮৯৪ একরের মধ্যে ৩ একর জমি সৌদি সরকারের অনুদানে আরবি ভাষা ইনস্টিটিউটের জন্য বরাদ্দ রাখা হয়েছে। শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর প্রকল্পের কাজ বাস্তবায়নে দায়িত্ব পালন করবে।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com