ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

খেলা

ব্রাজিলের মাঠেই ‘পণ্ড’ হওয়া ম্যাচটি খেলবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

(৪ দিন আগে) ২২ জুন ২০২২, বুধবার, ১১:০৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:১৫ অপরাহ্ন

ঘরের মাঠে কোপা আমেরিকার শিরোপা হারানোর ক্ষত তখনও তাজা। কদিন বাদেই ফের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হয় রানার্সআপ ব্রাজিল। সেলেসাওদের প্রতিশোধের হাতছানিতে ম্যাচের উত্তেজনা ছিল তুঙ্গে। বিশ্বকাপ বাছাইপর্বের সেই ম্যাচ উত্তাপ ছড়িয়েছে ঠিকই তবে খেলা হয়নি এক অর্ধও। আর্জেন্টিনার ৪ ফুটবলার করোনাবিধি না মানায় পণ্ড হয় ম্যাচটি। দু’দল পুনরায় ম্যাচটি খেলতে অনাগ্রহ প্রকাশ করেছিল। তবে ফিফার কড়া নির্দেশে ম্যাচ খেলতে রাজি হয়েছে দু’দল। আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে আর্জেন্টিনার বিপক্ষে পণ্ড হওয়া ম্যাচটি খেলবে ব্রাজিল।

গত ৫ই সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচের ৭ম মিনিটের মাথায় করোনা বিধিনিষেধ ভঙ্গ করায় আর্জেন্টিনার ক্রিস্টিয়ানো রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভান্নি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে ধরতে মাঠে ঢুকে পড়েন ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। খেলোয়াড় ও স্বাস্থ্য সংস্থার কর্তাদের মধ্যে হাতাহাতিও হয়।

বিজ্ঞাপন
এমন ঘটনায় ম্যাচ না খেলেই ড্রেসিংরুমে ফেরত যায় আর্জেন্টিনা দল।

স্থগিত হওয়া ম্যাচটি চলতি বছরের ২২ সেপ্টেম্বরের মধ্যেই খেলার নির্দেশ দেয় ফিফা। সেদিনই ম্যাচটি খেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থাৎ, ১ বছর ১৭ দিন পর ব্রাজিল-আর্জেন্টিনার পণ্ড হওয়া ম্যাচটি মাঠে গড়াচ্ছে।

ম্যাচটির স্বাগতিক ব্রাজিল হওয়ায়, দেশটির ফুটবল ফেডারেশনেকে (সিবিএফ) বুধবারের (২২শে জুন) মধ্যে ভেন্যু ঠিক করে ফিফা ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) জানানোর নির্দেশ দেয়া হয়।

এক বিবৃতিতে সিবিএফ জানিয়েছে, পণ্ড হওয়া ম্যাচটির আগের ভেন্যু অ্যারেনা করিন্থিয়ান্সে পুনরায় খেলা হবে। এতে সম্মতি দিয়েছে ফিফা ও আর্জেন্টিনা।

করেন্থিয়ান্স বাদে আরো দুটি ভেন্যুর কথা ভাবছিল ব্রাজিল। প্রথমত ইউরোপের কোনো মাঠে। যাতে করে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে-পরে অন্য কোনো দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলতে পারে তারা। এটি সম্ভব না হলে দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা ছিল ব্রাজিলের।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com