ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

জামায়াত মাঠে থাকলে আন্দোলনের জন্য পজিটিভ: নুর

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ৭ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৮:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৫৬ অপরাহ্ন

mzamin

অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। বৃহস্পতিবার দুপুর ১২টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, সরকার এখন সংক্রামকে পরিণত হয়েছে। সকলে ঐক্যবদ্ধ হয়ে এই সংক্রামক প্রতিরোধ করতে হবে। কে বাম, কে ডান, কে জামায়াত-হেফাজত-চরমোনাই তা এখন দেখার বিষয় না। আমাদের সবার লক্ষ এক, এই সরকাররে পতন ঘটিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। নিজেরা বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে সরকারকে আর বিভাজনের ট্রাম্প কার্ড খেলতে দেয়া যাবে না। আন্দোলনকারী সকল দলের প্রতি অনুরোধ- জামায়াতকে ইস্যু করে আপনারা আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবেন না। জামায়াত তাদের সক্ষমতা নিয়ে মাঠে থাকলে আন্দোলনের জন্য সেটা পজিটিভ। আমরা বিভাজিত থাকলে সরকারের লাভ।

বিজ্ঞাপন
এদেশের নির্বাচন ভোট কিভাবে হবে সেটা এদেশের জনগণ ঠিক করবে। দিল্লির কথায় বাংলাদেশের নির্বাচন হবে না। 
যারা পাতানো নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন তাদের প্রতি আহ্বান, আপনারা মনোনয়ন প্রত্যাহার করে আন্দোলনে যোগ দিন, জনগণ আপনাদের ক্ষমা করবে। বেঈমানদের কি হয় শাহজাহান ওমরকে দেখেন। গতকাল আইনজীবীদের কেউ থুতু মেরেছে, কেউ জুতা মেরেছে। বেঈমান, মোনাফেকদের দুনিয়াতেও অপমান-অপদস্ত হতে হবে, আখিরাতেও হতে হয়।

চট্টগ্রামে আদালতে অবিচারের বিরুদ্ধে প্রতিবাদের জুতা নিক্ষেপ শুরু হয়েছে। সাগর-রুনির মামলার প্রতিবেদন ১০০ বার পেছায়, রিজার্ভ চুরির প্রতিবেদন পেছায় আর রাতে আদালত বসিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের সাজা দেয়া হচ্ছে। 
বিচারকদের সতর্ক করে নুর বলেন, এভাবে অবিচার চলতে জনগণ রাস্তা-ঘাটে, বাসা-বাড়িতেও জুতা মারতে দ্বিধাবোধ করবে না। এই জুতা অবিচারের বিরুদ্ধে।

সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ। মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতিমা তাসনিম, সিনি: যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক মোবারক হোসেন যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সহ সভাপতি ফখরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি সাব্বির হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, নেওয়াজ খান বাপ্পি, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন,উত্তরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুুর রহিমসহ নেতাকর্মীরা।

পাঠকের মতামত

ছোট্ট বড় দল গুলো এখন গুরুত্বপূর্ণ। তবে জামাত বাংলাদেশের তৃতীয় স্থানে আছে তাদের সুপ্ত নির্ভেজাল শক্তি আছে। তারা জনগণের একনিষ্ঠ হৃদয়ে ভালো বাসে।গনতন্ত্র, বাকস্বাধীনতা, স্বাধীনতা, ভোটের অধিকার কে সম্মান করে। তারা পারে সরকার কে বিদায় করতে।

আসাদ
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ৫:০২ পূর্বাহ্ন

জামায়াত তাদের সক্ষমতা নিয়ে মাঠে থাকলে আন্দোলনের জন্য সেটা পজিটিভ।--- আল্লাহ আল্লাহ বল রে ভাই ফিরে আইলাম গোরে (গোড়ায়)!

Amir
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ৪:৩৬ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status