ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

শেষের পাতা

বানভাসি মানুষকে বিপদে রেখে ১৩ দিনের জন্য উড়াল দিলেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার
২২ জুন ২০২২, বুধবার

রেকর্ড বন্যায় সিলেট-সুনামগঞ্জসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলে এক দুঃসহ পরিস্থিতি তৈরি হয়েছে। প্রায় ৫০ লাখ মানুষ পানিবন্দি। অবর্ণনীয় কষ্টের মধ্যে রয়েছেন তারা। এমন অবস্থার মধ্যে সিলেট সদর আসনের এমপি ও সরকারে গুরুত্বপূর্ণ প্রতিনিধিত্বকারী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বিদেশ সফরে ব্যস্ত। বন্যার তাণ্ডবের মধ্যেই একদফা দিল্লি সফর করে ফের বিমানে উঠেছেন তিনি। 

দিল্লিতে দু’দিনের দ্বিপক্ষীয় সফর শেষে নির্বাচনী এলাকায় গিয়েছিলেন কয়েক ঘণ্টার জন্য। গতকাল সন্ধ্যায় বিদেশের উদ্দেশ্যে ফের উড়াল দেন মন্ত্রী। তবে এবারে তার সফর লম্বা সময়ের জন্য। মোট ১৩ দিনে ৩টি দেশ সফর করবেন তিনি। ট্রানজিট হবে দু’টি দেশে। দুবাই হয়ে তিনি প্রথম যাবেন রুয়ান্ডার রাজধানী কিগালিতে।

বিজ্ঞাপন
সেখানে থাকবেন ২২শে জুন থেকে ২৬শে জুন পর্যন্ত। কিগালিতে ২৪ থেকে ২৫শে জুন অনুষ্ঠেয় কমনওয়েথ শীর্ষ সম্মেলন এবং তার আগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। তাছাড়া সাইড লাইনে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীসহ বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। কিগালি থেকে কায়রো হয়ে ২৬শে জুন রাতে পররাষ্ট্র মন্ত্রী যাবেন লন্ডনে। 

বৃটেনে তার সফরটি দ্বিপক্ষীয় বা বহুপক্ষীয় কোনো আয়োজনের জন্য নয়। সেখানে মন্ত্রী ৩ দিন কাটাবেন। ওই সময়ে দূতাবাস আয়োজিত কিছু কর্মসূচিতে অংশ নেবেন। বৃটেনের পার্লামেন্ট মেম্বারসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে তার সাক্ষাৎ হতে পারে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সেই সব কর্মসূচির অনেক কিছুই চূড়ান্ত হয়নি বলে দাবি করেছে লন্ডনের বাংলাদেশ মিশন। এদিকে লন্ডন থেকে পররাষ্ট্রমন্ত্রী ৩০শে জুন যাবেন পর্তুগাল। লিসবনে অনুষ্ঠেয় ইউএন-ওশন কনফারেন্সে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন তিনি। ২৭শে জুন ওশন কনফারেন্স শুরু হয়ে চলবে ১লা জুলাই পর্যন্ত। ঘোষিত শিডিউল মতে ওশন কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী অংশ নিচ্ছেন। সেখানে তার বক্তৃতা করার কথাও রয়েছে। ৩রা জুলাই মন্ত্রী দুবাই হয়ে ঢাকায় ফিরবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।
 

পাঠকের মতামত

Kighali ? British is so interesting people no doubt intelligence. Using name of commonwealth interest for only them. When they need something's or do against other countries British call commonwealth countries. In fact, other commonwealth countries has power to some things against British ? Never ever ! Now British government sending foreigners out of their country especially iraki, Afghanistan and so on so to Rowanda. That's why they called this type of meeting to Rowanda to show people how they love Rowandies.

Khokon
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ১২:১৫ অপরাহ্ন

জনগণকে গবেট ও রাবিশ বলা তার ভাই! বিবেবক থাকলেই তাকে বলা হয় বিবেকবান। বিবেকবান লোকদের দ্বারা মানুষ শান্তি পায়। আর বিবেকবর্জিত লোকরাই নিজের জন্য কাজ করে।

human
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ২:২২ পূর্বাহ্ন

এইসব রিপোর্ট করে কোনো লাভ নেই। চোরে না শোনে ধর্মের কাহিনী।

Mahmud
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ১:৩৪ পূর্বাহ্ন

Honourable is touring according to advice received from friends?

No name
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ১:২১ পূর্বাহ্ন

বিবেক ছাড়া লোক

মিনু
২২ জুন ২০২২, বুধবার, ৬:৩৯ পূর্বাহ্ন

আজব মন্ত্রী মশাই -জিহাদ আমিন মন্ত্রী মশাই দেশও জনগনের সার্থে করিলেন তিনি এক শপথ, দেশ রক্ষার্থে যে করেই হোক আসুক যতই বিপদ টিকিয়ে রাখিবেই সে নিজ ক্ষমতার আসন, সত্য মিথ্যার ভেদাভেদ ভুলে জনতার মঞ্চে দিয়ে বেড়ান তিনি বড় বড় ভাষণ। জনগন বলিতে লাগিল ছেড়ে দাও তরী মন্ত্রী উঠাও এবার পাল, মন্ত্রী মশাই বলিয়া উঠিল আমি ছাড়া কে ধরিবে এ দেশের হাল, আমি না করিলে কে করিবে সকল বিপদ থেকে আর উদ্ধার এই দেশ? তখন সকলে বলিল বাহবা মন্ত্রী বাহবা বাহবা বেশ, মন্ত্রী মশাই আছেন ভয়ে তাহার যদি কিছু হয়ে যায় কিন্তু শেষে এই দেশের বলো হইবে কি?  বাঁচাটা আমার অতি দরকার আমরাইতো এই দেশের সরকার আমার কিছু হয়ে যায় যদি কি হবে পরে এই দেশের সাধারন জনতার। মন্ত্রী মশাইয়ের ছেলে বিদেশে থাকে একেলা একা তার জীবন বাঁচে! সকলে জানে পড়ালেখা করে সে হবে একজন বড় ইঞ্জিনিয়ার অথবা ডাক্তার, অবশেষে একদিন সন্ধান মিলে বানায় সেথায় বাড়ি গাড়ি আরো আছে অবৈধ কারবার আসলে সেও একজন মস্ত বড় বাটপার। মন্ত্রী মশাই একদিন হঠাৎ করে কত গুলো কাগজ পত্র করিল বাহির, সাক্ষর করিয়া দিলো সব নিজের দলীয় নেতা কর্মীর নামে বেনামে কাজ না করিয়া টাকা নেওয়ার যত আছে টেন্ডারের সব হাতে বানানো ফাইল। সাক্ষ্য প্রমান সহও যখন ধরা পরে অসৎ কাজে দলীয় নেতাকর্মী, সাংবাদিক এসে জিজ্ঞাস করিলে বলেন তিনি যার কাজ সে করেছে আমি তার দায় নিব কি! তদন্ত করিয়া অবশ্যই সাজা দিব এর চাইতে আর বেশি চাও কি? মন্ত্রী মশাই খাটতে খাটতে প্রায় শেষ কাজ যত করে তার বেশি বলে মিথ্যা কথা, চুরি করে তার চেয়েও আরো বেশি সত্য কথা বলতে গেলে বুকে শুরু হয় ব্যথা, চুরি করতে গেলে তখন ব্যাংক,শেয়ার বাজার,গরীবের টাকা সহ আর কিছুই রাখেনা বাকী, তখন নিজ দলের লোকেরা বলিল বাহবা বাহবা বাহবা বেশ মন্ত্রী। মন্ত্রী মশাই একদা সংবাদ সম্মেলনে দুর্নীতির দায়ে এক নেতাকে দেয় গালি, নেতা আসিয়া গলাটি তাহার একটু জোরে টিপিয়া ধরিল খালি, মন্ত্রী বলিল আ-হা-হা! কর কি, কর কি! ছাড় না এবার ভাই কি হবে এই দেশও জনতার গলাটিপুনিতে আমি যদি মারা যাই?  বলো আমায় কি করিতে হবে যা বলো তুমি আমি করিব তাহা... তখন নেতা উঠিয়া বলিল বাহবা মন্ত্রী মশাই বাহবা বাহবা বাহা! মন্ত্রী মশাই বাড়ির হত না বেশি বাহির কোথায় কি ঘটে কি জানি, ক্ষুধার জ্বালায় অভাবের তাড়নায় গরিবেরা কখন কি জানি উল্টাইয়া দেয় নাকি তাহার গাড়িখানি, এই ভাবেই কাটিয়ে দিতে চায় মন্ত্রী মশাই শুয়ে বসে আরাম আয়েশে বাকী জীবন, মাঝে মাঝে দু'একটা কড়া ভাষণ দিয়ে টিকিয়ে রাখেন তিনি নিজ ক্ষমতার আসন।।

জিহাদ আমিন
২২ জুন ২০২২, বুধবার, ১২:৫৫ পূর্বাহ্ন

great.

Rashedul Hasan (Bapp
২১ জুন ২০২২, মঙ্গলবার, ১১:৫৮ অপরাহ্ন

আমাদের নন্দলাল

Tamzid
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৯:৫৮ অপরাহ্ন

খবর গল্প ( News Story) টা করলেন, মানবজমিনের সাহসের জন্য, অন্য লেজুড় খবর ব্যবসায়ীদের থেকে কিছুটা ব্যতিক্রম বলে একবার হলেও দিনে অনলাইন সংস্করণ ঢু মারি। তবে এ খবরের প্রতিক্রয়ায় যে সব মন্তব্য গুলো আসবে তার মধ্যে তেলবাজির পরাকাষ্ঠার উদাহরণগুলো ছাড়া বাকি গুলো চেপে রাখবেন না এটা আশা করি। ভয়ের কিছুই নাই দুঃখের অমানিশা যতই দীর্ঘ মনে হউক ভোর হবেই, ইনশাআল্লাহ।

জাফরুল আমিন
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৮:০৯ অপরাহ্ন

তিনি পররাস্ট্রমন্ত্রী মানে পরের রাস্ট্র মন্ত্রী। তিনি দেশে থাকবেন কেন? বন্যায় একবার নৌভ্রমণে গিয়েছিলেন। নৌকা তাঁর ভাল্লাগে না। তাই বিমান ভ্রমণ করছেন। রুয়ান্ডায় দেশের কোন স্বার্থ যদি থেকে থাকে সে ভ্রমণটা ভাল।

তৌহিদ
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৭:৪৮ অপরাহ্ন

Etai shavabik, jara jonogoner vote nirbachito na oboidho vabe khomotai ashin hoyese tara kokhono desher o nijer ealakar lokder proti maya momota bodh korbena......

Nannu chowhan
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৫:২২ অপরাহ্ন

To him, free foreign trips are more important than sufferings of the Bangladeshi people.

Nam Nai
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৪:০১ অপরাহ্ন

বন্যায় মানুষের উপকার করতে গিয়ে প্রানটা দেব নাকি? দেশের আরো কাজগুলো কে করবে?

মাহবুব
২১ জুন ২০২২, মঙ্গলবার, ১:৩৬ অপরাহ্ন

Nothing you can do about it. When he did not have home, job and passport, USA provided him with job and shelter. You can't denied that so be grateful for his mercy upon all of us that he glorified Bangladesh by accepting our top diplomatic position.

Shobuj Chowdhury
২১ জুন ২০২২, মঙ্গলবার, ১২:৪৬ অপরাহ্ন

এটাই আওয়ামী Culture এ আবার নতুন কি??? এলাকায় থাকলে ময়লা নোংরা বন্যার পানিতে নামতে হবে।।। মানুষজন আসলে জড়িয়ে ধরতে হবে।।। তাই একটু " টুস " করে টুর মেরে আসতে গেলেন এই আর কি।।। ওটা দেখতে নেই।।।।

মোঃ ওমর ফারুক চৌধুরী
২১ জুন ২০২২, মঙ্গলবার, ১১:৫০ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

পশ্চিমা চাপ মোকাবিলায় ভারতের সাহায্য/ পররাষ্ট্রমন্ত্রী বললেন, দিল্লি ইতিবাচক

সাবেক স্ত্রী’র সঙ্গে পুলিশের পরকীয়ার জের/ ব্যবসায়ীকে থানায় এনে ক্রসফায়ারের হুমকি, ৪ পুলিশের বিরুদ্ধে মামলা

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com