ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

বোয়েসেলের মাধ্যমে কুয়েত গেলেন ৫০ নার্স

স্টাফ রিপোর্টার

(৩ দিন আগে) ২১ জুন ২০২২, মঙ্গলবার, ৮:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৭ অপরাহ্ন

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে যোগদানের জন্য ৫০ জন নার্স কুয়েত পৌঁছেছেন। এর মধ্যে ১৬ জন নারী রয়েছেন। 
জানাগেছে, জাজিরা এয়ারওয়েজের পৃথক দুটি ফ্লাইটে রোববার ৫০ জনের প্রথম দল কুয়েতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। নির্দিষ্ট সময়ে তাঁরা কুয়েতে পৌঁছান। ইতিমধ্যে তারা সেখানে কাজ শুরু করেছেন।
বোয়েসেলের উপমহাব্যবস্থাপক নূর আহমেদ বলেন, ‘বাংলাদেশ থেকে বোয়েসেলের মাধ্যমে প্রথম কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স নিয়োগ করা হচ্ছে। এর মাধ্যমে স্বাস্থ্য খাতসহ অন্যান্য খাতেও কর্মী পাঠানোর দুয়ার উন্মোচন হবে বলে আমরা আশাবাদী।’
নূর আহমেদ বলেন, প্রথম ধাপে যাঁরা গিয়েছেন তাঁদের মধ্যে ডিপ্লোমা ডিগ্রিধারী এবং বিএসসি ডিগ্রিধারী নার্স রয়েছেন। বিএসসি পাস নার্সদের বেতন ৯০ হাজার টাকা ও ডিপ্লোমা পাস নার্সদের বেতন ৮০ হাজার। জানা যায়, কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স নিয়োগের জন্য দেশটির ‘সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানি’ এবং ‘অ্যাডভান্স টেকনোলজি কোম্পানি’ ২০২১ সালের নভেম্বর মাসে আগ্রহ প্রকাশ করে। তাদের চাহিদার ভিত্তিতে নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বোয়েসেলের ওয়েবসাইটে এবং দুটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করে আগ্রহী নার্সদের থেকে অনলাইনে আবেদনপত্র চাওয়া হয়। পরে গত ১২-১৮ জানুয়ারি কুয়েতের ‘অ্যাডভান্স টেকনোলজি কোম্পানি’ লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ৩২৮ জন এবং ২১-২৮ জানুয়ারি কুয়েতের ‘সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানি’ লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ৪২৬ জনকে নির্বাচিত করেন।

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com