ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

ভারত

মাঝ আকাশে অসুস্থ বিমান যাত্রী, চিকিৎসা দিয়ে বাঁচিয়ে তুললেন বিজেপি মন্ত্রী

মানবজমিন ডেস্ক

(৬ দিন আগে) ১৯ জুন ২০২২, রবিবার, ৫:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৫ অপরাহ্ন

মাঝ আকাশে অসুস্থ বিমান যাত্রী। আর তাকে চিকিৎসা দিয়ে বাঁচিয়ে তুললেন বিমানে থাকা দুই পার্লামেন্ট সদস্য। এমন ঘটনাই ঘটেছে প্রতিবেশি দেশ ভারতে। সেখানে রাজধানী দিল্লি থেকে আওরঙ্গবাদ যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। বিমান যখন মাঝ আকাশে তখনই আচমকা অসুস্থ হয়ে পড়েন এক যাত্রী। আর তখনই ত্রাণকর্তার ভূমিকায় আবির্ভূত হন শাসকদল বিজেপির দুই এমপি। ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ড. বিকে করাদ তার একজন। অপরজন বিজেপির এমপি ড. সুভাষ ভামরে। তারা রাজনীতিবিদ হলেও পেশায় চিকিৎসক।

হিন্দুস্তান টাইমসের খবরে জানানো হয়, সেই যাত্রী অসুস্থ হতেই বিমানের ক্রু পিএ সিস্টেমের মাধ্যমে জানতে চান যে, বিমানে কোনো চিকিৎসক আছেন কি না। সেই সময় বিমানে উপস্থিত ছিলেন ভারতীয় অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. বিকে করাদ।

বিজ্ঞাপন
তিনিই প্রথম এগিয়ে আসেন। তাকে সাহায্য করেন বিজেপি এমপি সুভাষ ভামরেও।

বিষয়টি জানিয়ে টুইটারে একটি বিবৃতি দেয় এয়ার ইন্ডিয়া। এতে বলা হয়, আমাদের দিল্লি-আওরঙ্গবাদ ফ্লাইটে একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। বিমানে কোনও ডাক্তার আছেন কি না তা জানতে ঘোষণা করেছিলেন বিমানের ক্রু। আমরা ধন্যবাদ জানাতে চাই বিকে করাদ এবং  সুভাষ ভামরেকে। তারা অবিলম্বে সেই অসুস্থ যাত্রীর চিকিৎসায় পদক্ষেপ নেন।

এরপরই নেটিজেনদের প্রশংসায় ভাসছেন বিজেপির ওই দুই নেতা। টুইটার ব্যবহারকারীরা তাদের উদ্দেশ্যে নানা প্রশংসামূলক মন্তব্য করে চলেছেন। এক টুইটার ব্যবহারকারী লেখেন, দ্রুত চিকিৎসা করার জন্য আপনাকে ধন্যবাদ। মন্ত্রী বিকে করাদ এবং সাংসদ সুভাষ ভামরে স্যার খুব ভালো কাজ করেছেন। আপনাদের কাজে মানবজাতির প্রতি আমার ভক্তি এবং শ্রদ্ধা বেড়ে গেলো। পাশাপাশি মন্ত্রী এবং ডাক্তার হিসাবে আপনার পেশাকে তুলে ধরল এই ঘটনা। আপনাদের দুজনকেই স্যালুট।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com