ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

ইসরাইলি অভিযানে নিহত ৩ ফিলিস্তিনি, আহত ১০

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৭ জুন ২০২২, শুক্রবার, ৮:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪২ পূর্বাহ্ন

ইসরাইলি বাহিনীর অভিযানে অন্তত তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। পশ্চিম তীরের জেনিন শহরে শুক্রবার ওই অভিযান চালানো হয়। এতে নিহতের পাশাপাশি ১০ ফিলিস্তিনি আহতও হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে জানানো হয়েছে, শুক্রবার সকালে ইসরাইলি সেনাবাহিনীর অন্তত ৩০টি সামরিক বাহন জেনিনে অভিযান শুরু করে। সেখানে আল-মারাহ নামক স্থানে একটি গাড়িকে ঘিরে ফেলে তারা। ওই গাড়ির মধ্যে ছিল ৪ জন ফিলিস্তিনি। তাদের টার্গেট করে গুলি ছোরে ইসরাইলি বাহিনী। এতে তিন জন ঘটনাস্থলেই মারা যান এবং একজন গুরুতর আহত হন। নিহতরা হচ্ছেন, বারা লাহলুহ (২৪), ইউসুফ সালাহ (২৩) এবং লইথ আবু সুরুর (২৪)। 

এই অভিযান নিয়ে একটি বিবৃতি দিয়েছে ইসরাইলি বাহিনী। এতে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে দুটো এম-১৬ রাইফেল উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন
ইসরাইলি বাহিনী সাম্প্রতিক সময়ে প্রায়ই জেনিনে অভিযান চালাচ্ছে। সেখানে সশস্ত্র প্রতিরোধ গড়ে উঠছে বলে অভিযোগ ইসরাইলের। গত ৭ই এপ্রিল ইসরাইলের অভ্যন্তরে হামলা চালান রাইদ হাজেম নামের এক ফিলিস্তিনি। তিনি ইসরাইলের রাজধানী তেল আবিবে গুলি করে তিন জনকে হত্যা করেন। তার বাড়ি ভেঙ্গে দেয়া হতে পারে বলে ধারণা করছেন প্রতিবেশিরা। শুক্রবারের অভিযানের সময় সেরকমটাই ভেবেছিলেন তারা। তবে তাদের আসল টার্গেট ছিল গাড়িতে থাকা ব্যাক্তিরা। 

জেনিনে সক্রিয় রয়েছে ইসলামিক জিহাদ এবং ফাতাহ বাহিনী। তাদের দমনে প্রায়ই অভিযান চালায় ইসরাইল। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ বছর অন্তত ৬০ ফিলিস্তিনি ইসরাইলি অভিযানে নিহত হয়েছেন। ইসরাইলের অভ্যন্তরেও হামলা চালাচ্ছে ফিলিস্তিনিরা। এতে অন্তত ১৯ ইসরাইলি নিহত হয়েছেন।

পাঠকের মতামত

Putin please help the Palestinians.

NN
১৭ জুন ২০২২, শুক্রবার, ১০:৪৩ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com