ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

মার্কিন কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রী-সচিবের বৈঠক

অবাধ নির্বাচন নিয়ে আলোচনা

মানবজমিন ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার
mzamin

মত প্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্র সুরক্ষার গুরুত্ব নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে আলোচনা করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের কাউন্সেলর ডেরেক শোলে। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে তাদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে অর্থনৈতিক উন্নয়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যেকার সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে।

এক্সে (সাবেক টুইটার) বিষয়টি ডেরেক শোলে নিজেই নিশ্চিত করেছেন। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের বিশেষ এই উপদেষ্টা লিখেছেন, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। আমরা অর্থনৈতিক উন্নয়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ে আমাদের সহযোগিতা এবং মত প্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্র সুরক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেছি।
এদিকে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং মত প্রকাশের স্বাধীনতার গুরুত্ব নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে আলোচনা করেছেন যুক্তরাষ্ট্রের নাগরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। এ বৈঠককে ফলপ্রসূ দাবি করে এক্সে একটি পোস্ট দিয়েছেন তিনি। সঙ্গে দু’জনের একটি ছবিও যুক্ত করেছেন। উজরা জেয়া এতে লিখেছেন, জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতার গুরুত্ব, রোহিঙ্গাদের প্রতি অব্যাহত মানবিক সমর্থন এবং তাদেরকে আশ্রয় দানকারীদের বিষয়ে আবারো বৈঠকে প্রশংসা করা হয়েছে। 

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status