ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

এশিয়া কাপ থেকে কত টাকা পেলো বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক

(৮ মাস আগে) ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ২:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

্কের

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের অষ্টম শিরোপা ঘরে তুলেছে ভারত। চ্যাম্পিয়ন হওয়ায় প্রাইজমানি হিসেবে সবচেয়ে বেশি টাকা পেয়েছে ভারতীয়রা। তাদের অর্ধেক টাকা পেয়েছে রানার্সআপ শ্রীলঙ্কা। ২০২৩ এশিয়া কাপে তৃতীয় স্থান অর্জন করায় মোটা অঙ্কের প্রাইজমানি পাচ্ছে বাংলাদেশও। 

শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে এশিয়া কাপে অংশ নেয় বাংলাদেশ। তবে সুপার ফোরেই থামে টাইগারদের যাত্রা। ট্রফি জেতার আশা পূর্ণ না হলেও সুপার ফোরে ভারতকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান অর্জন করে নেয় বাংলাদেশ।

প্রাইজমানি হিসেবে ৬২ হাজার ৫০০ মার্কিন ডলার পাচ্ছে টাইগাররা। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৮ লক্ষ ৫০ হাজার টাকা। এশিয়া কাপ রানার্সআপ হিসেবে শ্রীলঙ্কা পেয়েছে ৭৫ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮২ লাখ টাকার বেশি। এশিয়া কাপের ফাইনালিস্ট দুই দলের জন্য মোট প্রাইজমানি ছিল ২ লাখ ২৫ হাজার মার্কিন ডলার।

বিজ্ঞাপন
এর মধ্যে সর্বোচ্চ দেড় লাখ ডলার পেয়েছে ভারত। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ৬৪ লাখ টাকার বেশি। 

এশিয়া কাপে চতুর্থ স্থান অর্জন করে পাকিস্তান। এতে প্রাইজমানি হিসেবে ৩১ হাজার ২৫০ ডলার বা প্রায় ৩৫ লক্ষ টাকা পাচ্ছেন বাবর আজমরা। গ্রুপপর্বে কোনো জয় না পেলেও রান রেটের হিসেবে পঞ্চম স্থান অর্জন করা আফগানিস্তানও পাচ্ছে প্রাইজমানি। ১২ হাজার ৫০০ ডলার বা ১৩ লক্ষ ৭০ হাজার টাকা পাচ্ছেন নবী-রশিদরা। প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে আসা নেপাল পায়নি কোনো প্রাইজমানি।  

ম্যান অব দ্য টুর্নামেন্ট এবং ম্যান অব দ্য ফাইনালও পেয়েছেন প্রাইজমানি। টুর্নামেন্টের সেরা হয়ে ভারতীয় স্পিনার কুলদীপ যাদব পেয়েছেন ১৫ হাজার মার্কিন ডলার বা সাড়ে ১৬ লাখ টাকা। আর ফাইনালের ম্যাচ সেরা ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ পেয়েছেন ৫ হাজার ডলার। প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা। আর ফাইনালের ‘স্মার্ট ক্যাচ অব দ্য ম্যাচ’ এর পুরস্কার স্বরূপ ৩ হাজার ডলার পান ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বাংলাদেশি মুদ্রায় যায় ৩ লাখ ৩০ হাজার টাকার মতো।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status