ঢাকা, ৫ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ২০ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

পিপিপির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল পিএমএলএন: বিলাওয়াল

মানবজমিন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ১৬ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ১০:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

mzamin

নাম উল্লেখ না করে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) কড়া সমালোচনা করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান ও সদ্য বিদায়ী পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি দাবি করেছেন ২০১৩ সালে তার দল পিপিপির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল শেহবাজ শরীফ নেতৃত্বাধীন পিএমএলএন। তারা এর পরিণতি পেয়েছে ২০১৮ সালের নির্বাচনে। একই সঙ্গে বিলাওয়াল ভুট্টো সাবধান করেছেন সবাইকে। বলেছেন, কেউ যেন এটা মনে না করেন যে, পিপিপি একটিমাত্র প্রদেশের ভিতর সীমাবদ্ধ। তিনি একই সঙ্গে জাতীয় নির্বাচনের তারিখ ও শিউিউল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। 

শুক্রবার পিপিপির দু’দিনব্যাপী কেন্দ্রীয় নির্বাহী কমিটির (সিইসি) মিটিং শেষ করেন বিলাওয়াল। এ সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, পাঞ্জাবে বঞ্চিত মানুষের প্রতিনিধিত্বকারী (তার) দলটিকে বাইরে রাখার ষড়যন্ত্র করা হয়েছিল। বিদায়ী জোট সরকারের মিত্র পিপিপির এই নেতা আরও অভিযোগের তীর ছোড়েন।

বিজ্ঞাপন
তিনি বলেন, প্রত্যেকেই অবগত যে, ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) পাশা, সাবেক প্রধান বিচারপতি ইফতিখার চৌধুরী এবং একটি রাজনৈতিক দল ২০১৩ সালের নির্বাচনে কী কাজ করেছিল। ওই বছর অগণতান্ত্রিক উপায়ে পাঞ্জাব থেকে পিপিপিকে বহিষ্কার করা হয়েছিল। পরে ওই দলটি (পিএমএলএন) নিজেরাই পাঞ্জাবে ষড়যন্ত্রের ফল ভোগ করেছে। 

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনে লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) ফয়েজ, সাবেক প্রধান বিচারপতি সাদিক নিসার এবং একটি রাজনৈতিক দলের মধ্যে জোট হয়েছিল। এর মধ্য দিয়ে তিনি পরোক্ষভাবে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) দিকে ইঙ্গিত করেছেন। পিপিপি চেয়ারম্যান অনুশোচনা প্রকাশ করেন। বলেন, যদি কোনো আগ্রহই না থাকতো তাহলে ওই রাতে সিন্ধুতে নওয়াজ শরীফের অবস্থান করা উচিত হয়নি। এ নিয়ে কেউই প্রশ্ন তোলেনি। এর মধ্য দিয়ে পিপিপির ‘চরিত্র হননের’ চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, যদি কোনো পার্টি একটি সুনির্দিষ্ট এলাকায় প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেয়, তার মানে এই নয় যে, অন্য স্থানে তাদের উপস্থিতি নেই। 

বিলাওয়াল বলেন, পিপিপির জন্ম পাঞ্জাবে। এই দলের অবস্থান লাহোর, কোয়েটা, পেশোয়ার, করাচি সবখানে। বিগত জোট সরকারে থাকার বিষয়ে তিনি বলেন, এর মধ্য দিয়ে তার ১৬ মাসের মেয়াদে জনগণকে দেখিয়েছেন যে তিনি কতটা প্রস্তুত। বলেন, তার দল যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন দাবি করে। সদ্য বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর দেয়া সব অজুহাতকে কৌতুক হিসেবে দেখছেন বিলাওয়াল। তিনি বলেন, তারা লেভেল প্লেইং ফিল্ডের অভিযোগ করছেন। আসলে তা মাত্র একটি পার্টির জন্য। 
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status