ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

কলকাতা কথকতা

প্রশান্ত কিশোর দলের সদস্য নন, তিনি যেকোনও রাজনৈতিক দলের সঙ্গে কথা বলতে পারেন, জানালো তৃণমূল

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

(৪ সপ্তাহ আগে) ২৩ এপ্রিল ২০২২, শনিবার, ১০:১৩ পূর্বাহ্ন

কংগ্রেসের সঙ্গে ভোটকুশলী প্রশান্ত কিশোরের গাঁটছড়া বাঁধা এখন নাকি স্রেফ সময়ের অপেক্ষা। দু’হাজার চব্বিশের লোকসভা নির্বাচনে শুধু স্ট্রাটেজিস্ট হিসেবে প্রশান্ত কিশোর কংগ্রেসের সঙ্গে যুক্ত হচ্ছেন তাই নয়, তিনি সরাসরি কংগ্রেসে যোগ দিচ্ছেন। সোনিয়া গান্ধীর বাসভবনে তার সঙ্গে সোনিয়ার পাঁচটি বৈঠকও হয়ে গেছে। একাধিক বৈঠকে হাজির ছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। সোনিয়া গান্ধী প্রশান্ত কিশোরের দলে যোগদান নিয়ে সিনিয়র নেতাদের একটি কমিটি গড়েছেন। এই কমিটি রিপোর্টও দিয়ে দিয়েছে। বল এখন সোনিয়ার কোর্টে। তিনিই স্থির করবেন প্রশান্ত কিশোরের দলে আসা নিয়ে। তবে, কংগ্রেস একটি শর্ত দিয়েছে। প্রশান্ত কিশোর কংগ্রেসে এলে তাকে অন্য দলের সংস্রব ছাড়তে হবে

বিজ্ঞাপন
এই প্রসঙ্গে কলকাতায় তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ও দলের অন্যতম সাধারণ সম্পাদক কুনাল ঘোষ বলেছেন, প্রশান্ত কিশোর কোনোদিনই তৃণমূলের সদস্য ছিলেন না। তার পূর্ণ স্বাধীনতা আছে অন্য রাজনৈতিক দলের সঙ্গে কথা বলার।
উল্লেখযোগ্য, গত বিধানসভা নির্বাচনে প্রশান্ত কিশোরের সংস্থা আইপাকই তৃণমূলের হয়ে স্ট্রাটেজি রচনা ও তা কার্যকর করার দায়িত্ব নেয়। এর আগে বিজেপি, ওয়াইএসআর, ডিএমকে এবং একসময় কংগ্রেসেরও স্ট্রাটেজি রচনা করেন কিশোর। দুহাজার ষোলো সালে তিনি জনতা দল ইউনাইটেড-এর সহসভাপতি হন।  সেই দল পরবর্তী পর্বে ত্যাগও করেন। জানা গেছে, কংগ্রেসের ২০২৪-এ  ফিরে আসার জন্য কিশোর ৬০০টি স্লাইডের একটি প্রেজেন্টেশন বানিয়েছেন। তবে, তিনি এবার সক্রিয় রাজনীতিতে নামতে চান। প্রশান্ত কিশোরকে কি কংগ্রেসে বড় দায়িত্বে দেখা যাবে? সময় এই প্রশ্নের জবাব দেবে।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com