ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

তথ্য প্রযুক্তি

ফেসবুক বিজনেস নিয়ে এফ-কমার্স এলায়েন্স এর ওয়ার্কশপ

স্টাফ রিপোর্টার

(১১ মাস আগে) ২০ জুন ২০২৩, মঙ্গলবার, ৯:৩৮ অপরাহ্ন

mzamin

ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর সবচেয়ে জনপ্রিয় ফোরাম এফ-কমার্স এলায়েন্স এর উদ্যোগে ফেসবুক বিজনেস এর উপর একটি ওয়ার্কশপ আয়োজিত হয়েছে। ২০ জুন রোজ মঙ্গলবার গুলশানে এইচটিটিপুল এর অফিসে এই ওয়ার্কশপ পরিচালিত হয়। বাংলাদেশে ফেসবুকের অথোরাইজড পার্টনার এজেন্সি এইচটিটিপুল এই ওয়ার্কশপ আয়োজনে সহযোগিতা করে৷

এই ওয়ার্কশপের শিরোনাম ছিল "ফেসবুক- ক্রিয়েটিভ ফরম্যাট অ্যান্ড বেস্ট প্র্যাক্টিসেস"। ৩০ জনের অধিক ই-ক্যাব মেম্বার ও ফেসবুক উদ্যোক্তা এই ওয়ার্কশপে অংশগ্রহন করেন। ওয়ার্কশপটি পরিচালনা করেন শাদমান সাকিব; সিনিয়র একাউন্ট ম্যানেজার এইচটিটিপুল এবং মাহফুজ আহমেদ; একাউন্ট ম্যানেজার এইচটিটিপুল। ফেসবুকে বিজ্ঞাপন পরিচালনা করার বিভিন্ন খুটিনাটি বিষয়, সঠিকভাবে বিজ্ঞাপন পরিচালনার বিভিন্ন নিয়ম ও কৌশল, কম খরচে বেশি রিচ ও সেল আনার কৌশল এবং অন্যান্য টেকনিক্যাল বিষয়ে দিকনির্দেশনা দেন তারা।

আয়োজনের  স্বাগত বক্তব্য রাখেন এফ-কমার্স এলায়েন্স এর কো-চেয়ারম্যান সৈয়দ উসওয়াত ইমাম এবং সমাপনী বক্তব্য রাখেন ই-ক্যাব পরিচালক সাইদুর রহমান। ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

ওয়ার্কশপে ই-ক্যাব এর পরিচালক সাইদুর রহমান, এফ-কমার্স এলায়েন্স এর কো- চেয়ারম্যান সৈয়দ উসওয়াত ইমাম, কো-চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ্, মেম্বার সেক্রেটারি সৈয়দা ফাতিমা মম, অর্গানাইজিং সেক্রেটারি মুসলিম উদ্দিন, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারি হাসান জামান, এইচটিটিপুল এর পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী এবং এইচটিটিপুল এর এসএমবি সেলস ডিরেক্টর নিশান্ত কাক্কামনি উপস্থিত ছিলেন।

এইচটিটিপুল এর এসএমবি সেলস ডিরেক্টর নিশান্ত কাক্কামনি বলেন, আমরা চাই বাংলাদেশের যেসব বিজনেস অফলাইনে আছে তাদেরকে অনলাইন নিয়ে আসতে। অনলাইন বিজনেস এর জন্য যেসব সাপোর্ট দেওয়া প্রয়োজন- কিভাবে ফেসবুক পেইজ সেট-আপ করতে হয়, কিভাবে অ্যাড দিতে হয়, ওই অ্যাড দেওয়ার সময় কি কি গাইডলাইন ও পলিসি ফলো করতে হয় এবং কিভাবে বেশি সেল আনতে হয় সেগুলো নিয়ে প্রশিক্ষণ দিতে চাই। আমরা চাই ছোট ছোট এসএমই উদ্যোক্তা আমাদের সাপোর্ট নিয়ে তাদের ব্যবসার উন্নতি করে। তিনি আরও বলেন, এখন ই-ক্যাব খুবই গুরুত্বপূর্ণ অংশ ই-কমার্স সেক্টরের।

বিজ্ঞাপন
আমরা চাইছি ই-ক্যাব এর মাধ্যমে ঢাকা ও সারাদেশের উদ্যোক্তাদের ট্রেনিং দিতে।

ই-ক্যাব এর ডিরেক্টর সাইদুর রহমান বলেন, আমরা ই-ক্যাব মেম্বারদের জন্য অনেক ওয়ার্কশপ করেছি। আমাদের মেম্বারদের মধ্যে দেখেছি ওয়ার্কশপ করার পর তারা ফেইসবুক মার্কেটিং নিয়ে ভালো কাজ করেন, কিন্তু ফেইসবুকের প্রতিনিয়ত আপডেটের ফলে তাদের কাজ করতে বিভিন্ন সমস্যা হচ্ছে। কারন তারা বুঝতে পারছেন না কখন কোন আপডেট আসছে। তারা যাতে সঠিকভাবে ফেইসবুকের গাইডলাইন পলিসি ফলো করে, সেইজন্য ফেইসবুক এর অথরাইজ মার্কেটিং পার্টনার এইচটিটিপুল এর টেকনিক্যাল টিম কে সাথে নিয়ে ই-ক্যাব মেম্বারদের জন্য ই-ক্যাব এফ-কমার্স এলায়েন্স আয়োজন করেছে এই ওয়ার্কশপ। ভবিষ্যতে আমরা এই ওয়ার্কশপ গুলা বিভিন্ন ক্যাটাগরির মেম্বারদের জন্য আলাদাভাবে আয়োজন করবো, যেন সকল ই-ক্যাব মেম্বাররা উপকৃত হয়।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

   

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status