ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

হত্যা মামলায় চাঁপাই নবাবগঞ্জ পৌর মেয়র কারাগারে

চাঁপাই নবাবগঞ্জ প্রতিনিধি
৭ জুন ২০২৩, বুধবারmzamin

চাঁপাই নবাবগঞ্জে যুবলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি পৌর মেয়র মোখলেসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নির্মলেন্দু দাশ তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এই মামলায় তিনি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিনে ছিলেন। মামলার এজাহারে মেয়রের বিরুদ্ধে হত্যার পরিকল্পনা ও নির্দেশের অভিযোগ আনা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাজমুল আজম জানান, খাইরুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি মেয়র মোখলেসুর রহমান উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিন নেন। এরপর মঙ্গলবার তিনি চাঁপাই নবাবগঞ্জ জেলা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। তবে বিচারক জামিন নামঞ্জুর করে গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এ মামলায় আরও ৬ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত ৩০শে মে থেকে তারা কারাগারে আছেন। উল্লেখ্য, গত ১৯শে এপ্রিল শহরের উদয়ন মোড় থেকে ইফতারি নিয়ে বাসায় ফেরার পথে খাইরুল আলম জেমকে হাতুড়ি দিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাত করে নৃশংসভাবে হত্যা করে সন্ত্রাসীরা। এই কিলিং মিশনে নেতৃত্ব দেয় জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল হক টুটুল।

বিজ্ঞাপন
এর আগে চাঁপাই নবাবগঞ্জে রাজনৈতিক ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যত হত্যাকাণ্ড হয়েছে, তার মধ্যে যুবলীগ নেতা  জেমকে হত্যার ঘটনাটি ছিল সবচেয়ে নৃশংস। ঘটনার তিনদিন পর তার ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে মেয়রকে প্রধান আসামি করে ৪৮ জনের নামে চাঁপাই নবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এজাহারভুক্ত ১১ জনসহ মোট ১৫ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে কৃষকলীগ নেতা মেসবাউল হক টুটুলসহ ৫ আসামি হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status