ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

বিএনপির কেন্দ্রীয় নেতা শামীমের মুক্তি দাবি ড্যাবের

স্টাফ রিপোর্টার

(১১ মাস আগে) ২৭ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ১:১৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৯ পূর্বাহ্ন

mzamin

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পুলিশি নির্যাতন ও গণগ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। 

সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম রোববার এক যৌথ বিবৃতিতে বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাটে পদযাত্রা কর্মসূচি থেকে দলের কেন্দ্রীয় নেতা বিশিষ্ট রাজনীতিবিদ কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও জেলা শাখার আহবায়ক সহ ২০ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে। 

তারা বলেন, হামলা মামলা গুম খুন গ্রেফতার করে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বলিষ্ঠ দূরদর্শী নেতৃত্বে গণতন্ত্র মুক্তির যে স্বতঃস্ফূর্ত আন্দোলন শুরু হয়েছে ফ্যাসিবাদী সরকারের সংশ্লিষ্ট রাষ্ট্রযন্ত্র কোনোভাবেই তা বন্ধ করতে পারবে না। বরং অত্যাচারের মাত্রা বাড়লে একসময় তা অগ্নিস্ফুলিঙ্গ হয়ে অবৈধ শাসকগোষ্ঠীর পতন নিশ্চিত করবে।

ড্যাব নেতৃবৃন্দ অনতিবিলম্বে কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির জোর দাবি জানান। নতুবা আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে তাদের মুক্তি নিশ্চিত করা হবে।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status