ঢাকা, ২১ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৬ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ, ২৮ শাবান ১৪৪৪ হিঃ

খেলা

রাগবি দলের কোচ ভেড়ালো চেলসি

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২:৫৬ অপরাহ্ন

mzamin

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বিপুল পরিমাণ অর্থ খরচ করেছে চেলসি। বৃটিশ ট্রান্সফারের রেকর্ড গড়ে বেনফিকা থেকে এনজো ফার্নান্দেজকে ভিড়িয়েছে ব্লু’রা। আর্জেন্টাইন মিডফিল্ডারের পেছনে চেলসির খরচ ১০ কোটি ৬০ লাখ পাউন্ড। শাখতার দানেস্ক থেকে মিখাইল মুদরিককে কিনতে ৮ কোটি ৮০ লাখ পাউন্ড খরচ করেছে টড বোয়েলির মালিকাধীন দলটি। পানির মতো টাকা খরচ করলেও সাফল্য মিলছে না চেলসির। এবার রাগবি দলের কোচের দ্বারস্থ হলো ম্যান ইন ব্লু’রা। 

শক্তিশালী স্কোয়াড নিয়েও চেলসির দুদর্শার কারণ কী? চেলসির তারকা খেলোয়াড়রা কি মানসিকভাবে দুর্বল? চেলসির কার্যক্রমে অন্তত তাই মনে হচ্ছে। ‘মেন্টাল স্কিলস’ কোচ নিয়োগ দিয়েছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি। বৃটিশ দৈনিক দ্য গার্ডিয়ান জানিয়েছে, স্বল্পকালীন মেয়াদে চেলসির মেন্টাল স্কিলস কোচ হয়ে আসছেন গিলবার্ট এনোকা। দীর্ঘ ২২ বছরের বেশি সময় ধরে ‘অল ব্ল্যাকস’ নামে পরিচিত নিউজিল্যান্ডের রাগবি দলের সঙ্গে কাজ করে আসছেন তিনি। ২০০০ সালে অল ব্ল্যাকসে যোগ দেন ইনোকা।

বিজ্ঞাপন
প্রথম ১৫ বছর তার মূল দায়িত্ব ছিল মেন্টাল স্কিলস কোচের। এরপর গত ৭ বছরে তার আনুষ্ঠানিক পদবি লিডারশিপ ম্যানেজার। ইনোকার দায়িত্বে নিউজিল্যান্ড রাগবি দল নিজেদের ইতিহাসের সেরা সাফল্যগুলো অর্জন করে। ২০১১ ও ২০১৫ সালে টানা দুটি বিশ্বকাপ জেতে অল ব্ল্যাকরা। র‌্যাঙ্কিংয়েও শীর্ষে থেকেছে লম্বা সময়। 

রাগবি দলের আগে ১৯৯৪ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত নিউজিল্যান্ড নেট বল দল এবং ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত নিউজিল্যান্ড ক্রিকেট দলের মেন্টাল স্কিলস কোচের দায়িত্ব পালন করেন গিলবার্ট ইনোকা।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status