ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

রাঙামাটিতে কাঠভর্তি ট্রাকে পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ার

রাঙামাটি প্রতিনিধি

(৬ দিন আগে) ২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ৩:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৫ পূর্বাহ্ন

mzamin

রাঙামাটি থেকে কাঠভর্তি করে ঢাকা যাওয়ার সময় রাঙামাটি চট্টগ্রাম সড়কের দেপ্পোছড়ি এলাকায় কাঠ ভর্তি ট্রাকে ভারি আগ্নেয়াস্ত্র দিয়ে অতর্কিত ব্রাশ ফায়ার করেছে একদল উপজাতীয় সন্ত্রাসী। গুলিতে ট্রাকটি ক্ষতিগ্রস্ত হলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ট্রাকের চালক ও হেলপার। আজ বুধবার বেলা ১১টার দিকে রাঙামাটি সদর উপজেলাধীন দেপ্পোছড়ি এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় কাঠ বোঝায় ট্রাকের তেলের টাংকি সহ গাড়ির বিভিন্ন স্থানে ১৩টির মতো গুলি লেগেছে।

রাঙামাটি সদর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনার পরপরই সেনাবাহিনী ও পুলিশের সদস্যদের সঙ্গে নিয়ে আমি ও কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ  ঘটনাস্থলে গিয়ে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছি। তিনি জানান, কে বা কারা এই ঘটনার সাথে জড়িত সেটি আমরা খুঁজে দেখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।
ট্রাকের চালক নজরুল জানিয়েছেন, তিনি রাঙামাটি থেকে কাঠ বোঝাই করে মানিকছড়ি চেকপোস্টে সকল প্রকার কাগজপত্র চেকিং শেষে ঢাকার উদ্দেশ্য রওনা দিয়ে দেপ্পোছড়ি নামক এলাকায় এলে ভারি অস্ত্রসজ্জে সজ্জিত ৭-৮ জনের একদল উপজাতীয় অস্ত্রধারী সন্ত্রাসী রাস্তার উল্টো দিক থেকে তার ট্রাকে অতর্কিত ব্রাশ ফায়ার শুরু করে। এসময় ট্রাকের তেলের ট্যাংকি ছিদ্র হয়ে তেল পড়তে থাকলেও প্রাণ রক্ষায় গাড়িটি চালিয়ে তিনি চম্পাতলি এলাকায় নিয়ে আসেন। পরবর্তীতে রাস্তার উপর অকেজো গাড়িটি রেখে তিনি স্থানীয়দের সহায়তায় ঘাগড়া আর্মি ক্যাম্পে গিয়ে আশ্রয় নেন। এদিকে ঘটনার পরপরই মানিকছড়ি থেকে ঘাগড়া পর্যন্ত সড়কে নিরাপত্তা বাহিনী সদস্যদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

প্রসঙ্গত: কয়েকমাস আগেও ওই ঘটনাস্থলেই রাঙামাটি চট্টগ্রাম সড়ক রক্ষায় ধারক দেয়াল নির্মাণ করা ঠিকাদারি প্রতিষ্ঠান এনডিই’র এর গাড়িতে দুই দফায় আগুন ধরিয়ে দিয়েছিলো উপজাতীয় পাহাড়ি সন্ত্রাসীরা। সেই দেপ্পোছড়ি এলাকাতেই আজ বুধবার বেলা ১১টার সময় প্রকাশ দিবালোকে একে-৪৭ এর মতো ভারী অস্ত্র দিয়ে ব্রাশ ফায়ার করে কাঠভর্তি গাড়ি জ্বালিয়ে দেয়ার চেষ্টা করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, পার্বত্য চুক্তি বিরোধী সংগঠনের সন্ত্রাসীরাই এই ঘটনা ঘটিয়েছে।

বিজ্ঞাপন
রাঙামাটি শহরের উপকন্ঠে এই ধরনের ঘটনায় সর্বত্রই আতঙ্ক দেখা দিয়েছে।

পাঠকের মতামত

এদের কে জংগি বলতে শরম লাগে? বললে ভারত নাখোশ হবে!হিপোক্রেসি আর কারে কয়

রুবেল
২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ৭:৪৮ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status