ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ জাতি গঠনের বিকল্প নেই: সালমান এফ রহমান

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

(১ সপ্তাহ আগে) ২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ১১:৪৪ পূর্বাহ্ন

mzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং দোহার নবাবগঞ্জ (ঢাকা-০১) আসনের  সংসদ সদস্য সালমান ফজলুর রহমান এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি ও বুদ্ধি সমৃদ্ধ জাতি গঠনের  বিকল্প নেই। যে জাতি যত বেশি প্রযুক্তিতে উন্নত সেই জাতি তত বেশি অর্থনৈতিকভাবে সমৃদ্ধ। তাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্য প্রযুক্তি সমৃদ্ধ জাতি গঠনে শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে সুসংগঠিত করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন। এই সরকারের উন্নয়নমূলক কমকাণ্ড মাঠ পর্যায়ের জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান তিনি। দোহার-নবাবগঞ্জ উপজেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সুদৃষ্টি রয়েছে বলে বড় বড় প্রকল্পে  তিনি  বিশেষ  বরাদ্দ দিয়ে  যাচ্ছেন। প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান সর্বশেষ একনেক সভায় দোহারের পদ্মা নদীর বামতীরে বাঁধ নির্মাণের জন্য ২০১১ কোটি টাকার সংশোধিত প্রকল্প অনুমোদন দেয়ায়।  তার নিকট আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। গতকাল দোহার  উপজেলার বিভিন্ন  উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হচ্ছে, তাই সকল প্রকার ষড়যন্ত্রের বিরুদ্ধে মোকাবিলা করার জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত থাকার অনুরোধ করেন তিনি। 

দোহার উপজেলার নারিশা খাল পুনঃ খননের উদ্বোধনকালে প্রধান অতিথি সালমান এফ রহমান এমপি আরও বলেন, আগামী তিন থেকে চার মাসের মধ্যে এই ৫টি খাল পুনঃখনন কাজ শেষ হলে ও আড়িয়াল বিলে পদ্মার পানি প্রবাহের ফলে ফসল উৎপাদন অনেক বৃদ্ধি পাবে।

বিজ্ঞাপন
 "এক ইঞ্চি কৃষি জমিও অনাবাদি রাখা যাবে না" মর্মে প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন  তা বাস্তবায়নে অনাবাদি চরাঞ্চলে ও পতিত জমিতে ফসল আবাদের জন্য সকলের প্রতি আহবান জানান। পরে তালিকাভুক্ত কৃষকদের মধ্যে সার, বীজসহ কৃষি উপকরণ বিতরণ করেন। 

দোহার উপজেলার নারিশা ইউনিয়ন পরিষদ চত্বরে গতকাল বিকেলে প্রায় ১০ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পাঁচটি খাল পুনঃখনন কাজের শুভ উদ্বোধন করেন।  পরে অনাবাদি চরাঞ্চল ও পতিত জমিতে ফসল আবাদের জন্য কৃষি উপকরণ বিতরণ এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র ও চিকিৎসা সামগ্রী বিতরণ করেন। দোহার  উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা কৃষি অফিস, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও নারিশা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় নারিশায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দোহারের সহযোগিতায় নারিশা ইউনিয়নের দরিদ্র মানুষের মাঝে বিতরণকৃত চিকিৎসা সামগ্রী এর মধ্যে ছিল-  গর্ভবতী মায়েদের জন্য সঞ্চয়ী মাটির ব্যাংক উপহার যাতে তারা যে কোন বিপদে এই সঞ্চয় দিয়ে জরুরি পরিস্থিতি মোকাবিলা করতে পারে। ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের রোগীদের বিনামূল্যে এক মাসের ঔষধ,  নারিশা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মালিকান্দা উপ-স্বাস্থ্য কেন্দ্রে ব্লাড প্রেসার এবং গ্লুকোজ পরিমাপক যন্ত্র সরবরাহ। নারিশা ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মোঃ আলমগীর হোসেন, দোহার উপজেলা নির্বাহী অফিসার  মোবাশ্বের আলম, অতিরিক্ত পুলিশ সুপার দোহার সার্কেল  মোঃ আরিফুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ড ঢাকার তত্ত্বাবধায়ক প্রকৌশলী  দেওয়ান আইনুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডাঃ মোঃ জসিম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  এস এম মুস্তাফিজুর রহমান, দোহার থানার অফিসার ইনচার্জ  মোঃ মোস্তফা কামাল, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ  মোঃ সিরাজুল ইসলাম শেখ, উপজেলা কৃষি অফিসার  মামুন ইয়াকুব, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল হক বেপারী, সাবেক সাধারণ সম্পাদক আলী আহসান শিকদার খোকন, বীর মুক্তিযোদ্ধা  রজ্জব আলী মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মোল্লা মোঃ বেলাল হোসেন,  সমাজসেবক ইফতেখার আহমেদ হৃদয়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  শামীমা ইসলাম বীথি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শেখ আনারকলি পুতুল, নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ আলমগীর হোসেন সহ দোহার উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও দোহার পৌরসভার কাউন্সিলরবৃন্দ, দোহার  উপজেলা আওয়ামী লীগ  ও সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: news@emanabzamin.com
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status