ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

খেলা

তাসকিনের ট্রেনারের শরণাপন্ন সাকিব

স্পোর্টস রিপোর্টার
২২ মে ২০২২, রবিবার

গতকাল বিকালে হঠাৎ করেই সাকিব আল হাসান মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসেন। দলের সঙ্গে থাকলেও মিরপুরে আসেন নতুন কেনা বিএমডব্লিউ গাড়িটি নিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের আগে গতকাল বাংলাদেশের ক্রিকেটারদের অনেকেই অনুশীলন করে গেছেন ব্যক্তিগত ভাবে। তবে সাকিব আসেন সবার পরে বিকালের দিকে। এসে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাদের সঙ্গে দেখা করেন। এরপর তিনি চলে যান মাঠে। গতকাল তিনি ব্যাট-বল হাতে তুলে নেননি। লম্বা সময় ধরে করেছেন ফিটনেস ট্রেনিং। এই সময় তার সঙ্গে অবশ্য ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোনো ট্রেনার। ফিটনেস ট্রেনিংয়ের সময় তার সঙ্গে ছিলেন ব্যক্তিগত ট্রেনার দেবাশিষ ঘোষ।

বিজ্ঞাপন
যে কিনা মূলত পেসার তাসকিন আহমেদের মাধ্যমেই ক্রিকেট অঙ্গনে ট্রেনার হিসেবে বেশ আলোচিত। বর্তমানে তিনি মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারসহ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে কাজ করছেন। বলা হচ্ছে তাসকিনের ঘুরে দাঁড়ানোর পিছনে এই ট্রেনারের অবদান কম নয়। গতকাল দেখা গেল, দেশের সেরা অলরাউন্ডার সাকিব তাসকিনের ট্রেনারের শরণাপন্ন হয়েছেন। গতকাল বিকাল ৫টার দিকে ট্রেনার মাঠে আসেন। তার সঙ্গে সময় কাটান সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। জানা গেছে সাকিব মাঠে রানিং করেছেন সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে সাকিবের খেলা নিয়ে ছিল দারুণ অনিশ্চয়তা। ১০ই মে তার করোনা পজেটিভ ধরা পড়ে যক্তরাষ্ট্র থেকে ফিরে আসার পর। বিসিবি আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয় লঙ্কার বিপক্ষে সাকিবের প্রথম টেস্ট খেলা হচ্ছে না। এমনকি শঙ্কা ছিল দ্বিতীয় ম্যাচ খেলা নিয়েও। তবে নাটকীয়ভাবে ম্যাচের ২ দিন আগে করোনা নেগেটিভ হয় তার। একদিন আগে মাঠে ৩০ মিনিট অনুশীলন করে নামেন টেস্ট খেলতে। বল হাতে ৩৯ ওভার করে ৬০ রান দিয়ে নিয়ে নেন ৩ উইকেট। এরপর ব্যাট হাতে নেমে করেন ২৬ রান। এবার ঢাকা টেস্টে মাঠে নামার আগে নিজেকে ফিট করতে গতকাল ব্যক্তিগত ট্রেনার নিয়ে কাজ করেন। 
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com