ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

ফুটবল বিশ্বকাপ

‘এমবাপ্পেকে পারলে ঠেকাও’

স্পোর্টস ডেস্ক
১০ ডিসেম্বর ২০২২, শনিবার
mzamin

তুখোড় ফর্মে রয়েছে কিলিয়ান এমবাপ্পে। আসরে সর্বোচ্চ পাঁচ গোলের কৃতিত্ব তারই। ফরাসি স্ট্রাইকারকে আটকানোর কোনো উপায়ই খুঁজে পাচ্ছে না প্রতিপক্ষ। কেউ কেউ মনে করছেন কাজটা করতে পারবেন কেবল কাইল ওয়াকার। এই ইংলিশ ডিফেন্ডার নিজেও আত্মবিশ্বাসী। তবে তাকে কাজটা করে দেখানোর চ্যালেঞ্জ দিলেন ফরাসি মিডফিল্ডার ইউসুফ ফোফানা।  গতি, স্কিল ও কার্যকারিতা মিলিয়ে এই মুহূর্তে এমবাপ্পের মতো ‘কমপ্লিট’ ফুটবলার আছেন কমই। ক্লাব বা জাতীয় দল যেখানেই হোক না কেন, ফরাসি ফরোয়ার্ড সব জায়গাতেই আছেন দুর্দান্ত ছন্দে। ফোফানা মনে করেন, তাকে থামাতে ওয়াকারকে এমন কিছু করে দেখাতে হবে যা আগে কেউই পারেনি। ১৯৬৬ সালে নিজেদের একমাত্র বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সেমিফাইনালে যাওয়ার পথে সবচেয়ে বড় বাধা হতে পারেন এমবাপ্পেই।

বিজ্ঞাপন
কেবল বিশ্বকাপেই নয়, ক্লাব ফুটবলেও চলতি মৌসুমে দারুণ খেলছেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। বৈশ্বিক আসরের বিরতির আগ পর্যন্ত ফরাসি লিগ ওয়ান ও উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও সর্বোচ্চ গোল তার। 

ফরাসি মিডফিল্ডার ফোফানা বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বলেন, অপ্রতিরোধ্য এমবাপ্পের ওপর আস্থা রাখছেন তারা। এএস মোনাকোর মিডফিল্ডার বলেন, ‘কিলিয়ানকে (এমবাপ্পে) যদি ওয়াকার আটকাতে পারে, তাহলে তার জন্য ভালো। কিন্তু লিগ ওয়ানের অন্য ১৯টি দল এবং চ্যাম্পিয়ন্স লীগের দলগুলো এই সমাধানের জন্য অপেক্ষা করছে। মাঠেই সত্যটা বেরিয়ে আসবে। কিলিয়ানের ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে।’  ফোফানা বলেন, ‘কিলিয়ান সংবাদপত্র পড়ে না, আপনাদের জন্য দুঃখিত! আপনারা যা লেখেন তা সে পড়ে না, সে তার খেলায় মনোনিবেশ করে। দলের জন্য কী করতে হবে এবং তাকে কী করতে হবে সেদিকে সে মনোনিবেশ করে। আমার মনে হয় সে খুব শান্ত ও দৃঢ়প্রতিজ্ঞ।’

ফুটবল বিশ্বকাপ থেকে আরও পড়ুন

   

ফুটবল বিশ্বকাপ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status