ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

শেষের পাতা

কূটনীতিকদের নাক গলানোর সুযোগ করে দেয়া হচ্ছে

কূটনৈতিক রিপোর্টার
৩০ নভেম্বর ২০২২, বুধবারmzamin

কূটনীতিকদের ডেকে এনে দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর সুযোগ করে দেয়া হচ্ছে- এমন অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত সাংবাদিক ও কলামনিস্ট জগলুল আহমেদ চৌধূরীর স্মরণসভায় তিনি ওই অভিযোগ করেন। স্মরণসভায় তিনি সভাপতিত্ব করছিলেন। আর সেই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এডভোকেট কামরুল বলেন, সম্প্রতি যেসব ‘ষড়যন্ত্র’ চলছে, সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী বেঁচে থাকলে সেসবের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকতেন। তাতে জাতি উপকৃত হতো। জগলুল আহমেদ চৌধুরী একজন বরেণ্য সাংবাদিক, কলামনিস্ট এবং রাজনৈতিক বিশ্লেষক ছিলেন। তিনি রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। জগলুল আহমেদ চৌধুরী ১৯৪৯ সালের ১০ই আগস্ট বৃহত্তর সিলেটের হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার পিয়াইম গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৪ সালের ২৯শে নভেম্বর ঢাকার কাওরান বাজারে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন খ্যাতিমান ওই সাংবাদিক।

নবীন সাংবাদিকদের জন্য জগলুল আহমেদ অনুকরণীয়: পররাষ্ট্রমন্ত্রী
এদিকে স্মরণসভায় দেয়া প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, যেকোনো তথ্যের সত্যতা নিশ্চিত হতে অনুসন্ধানে প্রচণ্ড আগ্রহ ছিল সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর।

বিজ্ঞাপন
সব সময়ই তিনি সঠিক তথ্য তুলে ধরতে চাইতেন। এটা তার অভ্যাসের অংশ হয়েছিল। যা নবীন সাংবাদিকদের জন্য অনুকরণীয় হতে পারে। নবীন সাংবাদিকদের অনেকের মধ্যে পরিপক্বতা এবং সত্যানুসন্ধানের চেষ্টার অভাব রয়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, তথ্য না জেনে অনেকেই লিখে দেন, এটা ঠিক নয়। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নবীন সাংবাদিকরা যেন জগলুল আহমেদ চৌধুরীর মতো ভালো উন্নত সাংবাদিকতা অনুসরণ করতে পারেন সেদিকে নজর দেয়া উচিত। জগলুল চৌধুরী বড় আগে চলে গেছেন এমন আফসোস করে মন্ত্রী বলেন, জগলুল চৌধুরী বয়সে আমার ছোট কিন্তু আজ আমাকেই তার স্মরণসভায় কথা বলতে হচ্ছে। এটা হওয়ার কথা ছিল না। কিন্তু হয়ে গেছে! তিনি আরও কিছুদিন আমাদের মাঝে থাকলে নিশ্চিতভাবে জাতি উপকৃত হতো। ২০১৪ সালের ২৯শে নভেম্বর কাওরান বাজারে বাসের ধাক্কায় প্রবীণ সাংবাদিক ও কলামনিস্ট জগলুল আহমেদ চৌধুরীর মর্মান্তিক মৃত্যু ঘটে। কাওরান বাজারে অবস্থিত একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিতে বাস থেকে নেমেছিলেন তিনি।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা সর্বাধিক পঠিত

সহকর্মীকে যৌন হেনস্তা/ সংসদের সেই কর্মকর্তার পদাবনতি

বাংলাদেশে ওয়েবসাইট বন্ধ প্রসঙ্গে প্যাটেল/ সেন্সরশিপ বা চ্যানেল ব্লক করা গভীর উদ্বেগের

১০

চাঁপাই নবাবগঞ্জ-৩ উপনির্বাচন/ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন, শঙ্কিত ভোটাররা

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status