ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ রজব ১৪৪৪ হিঃ

শেষের পাতা

বাংলাদেশে আর কোনোদিন তত্ত্বাবধায়ক ব্যবস্থা আসবে না

পিরোজপুর প্রতিনিধি
২৮ নভেম্বর ২০২২, সোমবারmzamin

বিশ্বের কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই। তাই বাংলাদেশেও কোনোদিন আর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আসবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে এ মন্তব্য করেন  ওবায়দুল কাদের বলেন, বিশ্বের অন্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সময় ওবায়দুল কাদের আরও বলেন, এক সময় বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াও তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করেছেন। অথচ আজ তারাই তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলছে। যেহেতু উচ্চ আদালতের রায়ের মাধ্যমে এ সমস্যার সমাধান হয়েছে, তাই তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে আর লাভ নেই। ওবায়দুল কাদের বলেন, সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ অতিষ্ঠ। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। 

কিন্তু এ কারণে কোনো দেশের নাগরিকরা তাদের সরকারের পতন দাবি করে না। অথচ বিএনপি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দোহাই দিয়ে সরকারের পতন দাবি করছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত এ মন্ত্রী বলেন, বিএনপি যে বিভাগীয় সমাবেশ করেছে সেখানে তেমন লোকজন সমাগম করতে পারেনি।

বিজ্ঞাপন
আগামী ১০ই ডিসেম্বর বিএনপি যে জনসমাবেশের ডাক দিয়েছে সেখানে আওয়ামী লীগও মাঠে থাকবে বলে হুঁশিয়ারি দেন তিনি। সেখানে কোনো বিশৃঙ্খলা করলে তার সমুচিত জবাব দেয়া হবে বলেও জানান তিনি।  জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু (এমপি) এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ (এমপি)। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য এডভোকেট আমিরুল আলম মিলন এমপিসহ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status