ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

জাফলংয়ে মাইন বিস্ফোরণে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি

(২ মাস আগে) ২৭ নভেম্বর ২০২২, রবিবার, ২:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২১ পূর্বাহ্ন

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের মোহাম্মদপুরে মাইন বিস্ফোরণে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত মাদ্রাসা ছাত্রের নাম জুয়েল মিয়া (১০)। সে জাফলং মোহাম্মদপুরস্হ একটি কলোনির বাসিন্দা ময়না মিয়ার ছেলে ও দারুল উসওয়া মোহাম্মদপুর মাদ্রাসার ১ম শ্রেণীর ছাত্র। শনিবার সন্ধ্যা ৬টায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। 

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, জুয়েল ঘরের পাশের একটি স্টোনক্রাশার মিলে আমদানি করে আনা ভারতীয় পাথর থেকে খেলনা মোবাইলের ফেলে দেয়া ব্যাটারী আকৃতির ছোট অবিস্ফোরিত মাইন কুড়িয়ে পেয়ে বসতঘরে নিয়ে খেলা করে।  এরই মধ্যে কোন এক সময় অবিস্ফোরিত ওই মাইনের সঙ্গে জড়িয়ে থাকা তার দুটি ভুলবশত মুখের কাছে একত্রিত করলে বিস্ফোরণ ঘটে।

এতে জুয়েলের মুখমন্ডসহ মাথা মারাত্মক আঘাত প্রাপ্ত হয়। বিকট শব্দে বিস্ফোরণ হলে জুয়েলের বাবা মাসহ আশপাশের প্রতিবেশীরা এগিয়ে গিয়ে জুয়েলকে ঘরের ভেতরেই রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখে। পরে আহতাবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক জুয়েলকে মৃত ঘোষণা করেন। স্থানীয়দের ও পুলিশের ধারণা, ভারত থেকে এলসির মাধ্যমে নিয়ে আসা পাথরের সঙ্গে কোনো অবিস্ফোরিত ছোট বোমা ভুলবশত পাথরবাহী ট্রাক হয়ে পাশের কোন স্টোনক্রাশিং মিলে এসেছিল। খেলনা বা মোবাইলের ব্যাটারি সদৃশ্য কিছু মনে করে বস্তুটি নিয়ে খেলাধুলা করার সময় সেটি বিস্ফোরিত হয়ে এমন ঘটনা ঘটেছে। এদিকে, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পরিদর্শন করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, পরিদর্শক (তদন্ত) ওমর ফারুক মোড়লসহ পুলিশের একাধিক টিম।

বিজ্ঞাপন
ছুটে আসেন সিলেটের এডিশনাল পুলিশ সুপার সেলিম আহমেদ, পিবিআইসহ পুলিশের বেশ কটি ইউনিট। লাশ উদ্ধার করে রাত ১টায় সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালে প্রেরণ করে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন, পাথর শ্রমিক ও ব্যবসায়ীরা বলছেন ভারত থেকে এলসি করা পাথরে সঙ্গে প্রায়ই ভুলবশত  বিস্ফোরক জাতীয় বস্তু চলে আসে। যেগুলো পাথর ভাঙার কাজে ব্যবহৃত হয়। ধারণা করা হচ্ছে, এই ধরনের কোন বিস্ফোরক শিশুটির হাত দ্বারা বিস্ফোরিত হয়ে এমন ঘটনা ঘটেছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status