ঢাকা, ৩০ নভেম্বর ২০২২, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

ফুটবল বিশ্বকাপ

বাবার সঙ্গে মেসির তুলনাকারীরা ফুটবলের কিছুই বোঝে না - ম্যারাডোনা পুত্র

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২২, শুক্রবার

দু’জন দুই প্রজন্মের খেলোয়াড়। তবে শ্রেষ্ঠত্বের প্রশ্নে অনেকেই দিয়োগো ম্যারাডোনার চেয়ে লিওনেল মেসিকে এগিয়ে রাখেন। যদিও ম্যারাডোনা যা করে দেখিয়েছেন, এখন পর্যন্ত মেসির কাছ থেকে তেমন পাওয়া যায়নি। ১৯৮৬তে একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেন ম্যারাডোনা। মেসি একবার দলকে ফাইনালে তুলতে পেরেছেন। কাতারে শেষ বিশ্বকাপে শিরোপার স্বপ্ন দেখালেও শুরুতেই হোঁচট খেলেছে আলবিসেলেস্তেরা। এরপর নতুন করে বির্তক উঠলো- আর্জেন্টিনার জার্সিতে মেসি কি ম্যারাডোনার সমপর্যায়ে যেতে পেরেছেন? ম্যারাডোনার ছেলে তো বিতর্কের প্রসঙ্গই তুলতে চান না। তিনি মনে করেন, যারা ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা করেন তারা ফুটবলের কিছুই বোঝেন না। 

সৌদি আরবের কাছে ২-১ গোলের হারের পর দিয়েগো জুনিয়র বলেন, ‘আমরা দুই প্রজন্মের দু’জনকে নিয়ে কথা বলছি। কিন্তু যারা আমার বাবার সঙ্গে মেসির তুলনা করে তারা ফুটবলের কিছুই বোঝে না।’ ম্যারাডোনার এই ছেলে ইতালির নাগরিক। আর্জেন্টাইন কিংবদন্তি মারা যাওয়ার চার বছর আগে তাকে স্বীকৃতি দিয়েছিলেন।

বিজ্ঞাপন
সৌদি আরবের কাছে হারটা দিয়েগো জুনিয়রের কাছে বজ্রাঘাতের মতোই। তিনি বলেন, ‘হারটা একেবারেই মন ভেঙে দিয়েছে। বিশ্বাস করতে পারছি না। সৌদি আরবের কাছে হারাটা পাগলামো। তাদেরকে ভীত দেখাচ্ছিল। মাঝে মাঝে ফুটবলে এমনটা ঘটে থাকে, খুব দুর্বল দলের কাছেও হারতে হয়।’ ইতালিয়ান ক্লাব নাপোলিতে খেলার সময় নেপলসের মেয়ে ক্রিস্টিনা সিনগারার সঙ্গে প্রণয়ে আবদ্ধ হয়েছিলেন ম্যারাডোনা। তার ঘরেই জন্ম নেন দিয়োগো জুনিয়র। ২০১৬ সালে আনুষ্ঠানিকভাবে সন্তানের স্বীকৃতি দিলেও আগে থেকেই তার সঙ্গে যোগাযোগ রাখতেন ম্যারাডোনা।

পাঠকের মতামত

খাঁটি কথা।

Moin
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১১:২৫ পূর্বাহ্ন

ফুটবল বিশ্বকাপ থেকে আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status