ঢাকা, ৩০ নভেম্বর ২০২২, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

রাজনীতি

দেশের ৯০ শতাংশ মানুষ সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: অলি আহমদ

স্টাফ রিপোর্টার

(৫ দিন আগে) ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১২:৩৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৬ পূর্বাহ্ন

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, নিশিরাতে বিনা ভোটে নির্বাচিত অবৈধ সরকারের সীমাহীন অদক্ষতা, লাগামহীন দুর্নীতি, খুন, গুমসহ নিত্য পণ্যের মূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতির কারনে সরকার ক্রমশ একঘরে হয়ে পড়েছে। বিগত ৬ মাস পূর্বে পর্যন্ত মানুষ ধৈর্য্য ধরে এবং ভয়ে চুপচাপ ঘরে বসে ছিল। কিন্তু বিগত ২ মাস যাবৎ প্রায় ৯০ শতাংশ মানুষ সরকারের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। তারা অমানবিক কষ্ট সহ্য করে, নিজের পয়সা খরচ করে, স্বউদ্যোগে বিএনপি'র জনসভাগুলিতে অংশগ্রহণ করে যাচ্ছে, যা অকল্পনীয়। আজ সকালে রাজধানীর এফডিসি সংলগ্ন এলডিপির পার্টি অফিসে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

অলি আহমদ বলেন, বিরোধী দলগুলি আইন অনুসরণ করেও সরকারের অনুমতি ব্যতীরেকে জনসভা বা রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতে পারে না। অথচ আওয়ামী লীগ পুলিশি পাহারায় যখন ইচ্ছা যত্রতত্র জনসভা এবং সমাবেশ করে যাচ্ছে। প্রশাসন, পুলিশ এবং গোয়েন্দা সংস্থাগুলির সাথে সরকার দলীয় অস্ত্রবাজ, সন্ত্রাসী ক্যাডারেরা প্রকাশ্যে অস্ত্র ব্যবহার করে বিএনপিসহ বিরোধীদলীয় কর্মকান্ডগুলিকে বানচাল করার চেষ্টায় লিপ্ত রয়েছে। ইতিমধ্যে বিভিন্ন জেলায় বিএনপি'র ৭-৮ জন নেতাকে রাজনৈতিক কারণে হত্যা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কয়েক’শ নতুন মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া হাজার হাজার বিরোধীদলীয় নেতাকর্মীদের হয়রানী করার জন্য আসামী করা হয়েছে।

তিনি বলেন, পুলিশের নির্যাতনের কারণে অনেকে নিজ গৃহে ঘুমাতে পারে না। কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারী অবৈধভাবে উপার্জিত অর্থ এবং তাদের নিজের স্বার্থ রক্ষার জন্য অবৈধ সরকারকে নগ্নভাবে অবৈধ কর্মকান্ডে সাহায্য করে যাচ্ছে।

বিজ্ঞাপন
সরাসরি জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। যে বা যারা অতীতে জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছিল, তাদের কিন্তু শেষ পরিণতি সুখকর হয়নি। সরকার তাদের বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে বিরোধী রাজনৈতিক দলগুলিকে মুখোমুখি দাড় করিয়ে দিয়েছে।

তিনি আরো বলেন, আপাতঃ দৃষ্টিতে মনে হয় খুব দ্রুত অর্থনৈতিক ধ্বংস ও সংঘাতের দিকে জাতি এগিয়ে যাচ্ছে। এমতাবস্থায় সরকারকে শুভ বুদ্ধির পরিচয় দিতে হবে। তাদের পক্ষে বর্তমান অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার সম্ভাবনা নাই।
 

পাঠকের মতামত

কর্ণেল অলি স্যার অত্যান্ত সত্য ও ন্যয় কথা বলেছেন। আমরা সাধারন জনগন তার কথাকে ১০০% সমর্থন করি।

মোঃ ওয়ালীউল্লাহ লিটন
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১২:৩৭ পূর্বাহ্ন

৯০শতাংশ লোক সরকারের বিরুদ্ধ কথা সত্য।কিন্তু বিএনপির প্রতিও মানুষের অনাস্হা তারও বেশী।মানুষ যাবে কোথায়! দুই দলের প্রতি মানুষ অতিষ্ঠ ।

Amirswapan
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১২:২৩ পূর্বাহ্ন

চরম সত্য বলেছেন।

Md Rakib
২৩ নভেম্বর ২০২২, বুধবার, ১১:৫৪ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status