ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

ভারত

চার রাজ্যের চার বিধানসভা, একটি লোকসভা আসনে বিজেপির প্রাপ্তির ঘর শূন্য

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ৩:০১ অপরাহ্ন

কেউ কেউ এই চার রাজ্যের পাঁচ উপনির্বাচনকে  ২০২৪-এর লোকসভা নির্বাচনের সেমিফাইনাল বলছেন। বাস্তবে বিষয়টি তা না হলেও চার রাজ্যের পাঁচটি ফলে বিজেপির কপালে যে চিন্তার ভাঁজ পড়ছে তা বলাই বাহুল্য। চারটি রাজ্যের পাঁচটি উপনির্বাচনের একটিতেও জিততে পারেনি বিজেপি। বাংলায় আসানসোল লোকসভা আসনে তৃণমূলের শত্রুঘ্ন সিনহা বিজেপির অগ্নিমিত্রা পালকে হারিয়েছেন তিন লক্ষেরও বেশি ভোটে। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে বাবুল সুপ্রিয় জিতেছেন উনিশ হাজারের বেশ কিছু বেশি ভোটে। বালিগঞ্জে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ তৃতীয় স্থানে নেমে এসেছেন। দ্বিতীয় হয়েছেন সিপিএমের সায়রা শাহ হালিম। মহারাষ্ট্রের কোলাপুর নর্থ বিধানসভা আসনে জয়ী হয়েছেন কংগ্রেসের জয়শ্রী যাদব।

 

ছত্রিশ গড়ের  খৈরাগড় আসনটিও কংগ্রেস পেয়েছে। বিহারের বোচা চা  উপনির্বাচনে জয়ী হয়েছেন লালু প্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা পার্টির অমর পাসওয়ান।   সব মিলিয়ে বিজেপির হাত শূন্য। বিজ্ঞাপনটি আর যাই হোক ২০২৪-এর আগে বিজেপির জন্য শুভ নয়

বিজ্ঞাপন
তৃণমূল কংগ্রেস বাংলায় যে অপ্রতিরোধ্য  হয়ে উঠছে তার প্রমাণ লোকসভায় তাদের আসন ২৩ এবং বিধানসভায় ২১১ হয়ে যাবার মধ্যেই।  বিজেপি পশ্চিমবঙ্গে যে ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে যাচ্ছে তার প্রমাণ বালিগঞ্জে সিপিএমের উঠে আসার মধ্যে স্পষ্ট। এরই মধ্যে জিহাদ ঘোষণা করেছেন তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতা, প্রাক্তন সাংসদ সৌমিত্র খাঁ। দিল্লিতে তিনি বলেছেন, তৃণমূলের কাছে আমাদের অনেক শেখার বাকি আছে। রাজ্যের অপরিণত বিজেপি নেতৃত্ব দিয়ে কিছু হবে বলে মনে হয় না।

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com