ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

মহম্মদপুরে দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি
১৫ মে ২০২২, রবিবার

মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের খলিশাখালী এলাকায় স্বপন বিশ্বাস ও মহসিন বিশ্বাস সমর্থকদের মধ্যে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে মনোমালিন্য চলছিল। এ ঘটনার জের ধরেই শুক্রবার সকালে ও রাতে দু’পক্ষের মধ্যে  সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ২০ ব্যক্তি আহত হন এবং বেশ কয়েকটি ঘরবাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটে। আহতরা মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং পুনরায় সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।  
পুলিশ ও স্থানীয়রা জানান, খলিশাখালী এলাকায় স্বপন বিশ্বাস ও মহসিন বিশ্বাসের সমর্থকদের মধ্যে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়েই এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ব্যাপারে আহত ওহিদ মোল্যা, সিরাজুল, বিল্লালসহ কয়েকজন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার সকাল ১০টার দিকে স্বপন বিশ্বাস তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে সিরাজুলের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। ঘটনাটি জানাজানি হলে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র রামদা, ঢাল সরকি, বল্লম নিয়ে একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে। সংঘর্ষের সময় ৩টি বাড়িঘরে ভাঙচুরের ঘটনা ঘটে এবং এ সময় অন্তত ২০ জন আহত হন। বিষয়টি নিয়ে স্বপন বিশ্বাসের সঙ্গে কথা বলতে চাইলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায় এবং মহসিন বিশ্বাস বলেন, ঘটনার দিন স্বপন তার লোকজন নিয়ে পরিকল্পিতভাবে মহসিন সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়

বিজ্ঞাপন
পরে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি অভিযোগ করে বলেন, দিনে সংঘর্ষ হওয়ার পর পুলিশ মোতায়েন থাকা সত্ত্বেও পুলিশের উপস্থিতিতে তার আরও দুজন সমর্থককে কুপিয়ে ও একজনকে পিটিয়ে গুরুতর আহত করে স্বপন বিশ্বাসের লোকজন। 
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ ওসি মো. ইকরাম হোসেন জানান, এ বিষয়ে শুক্রবার রাত আটটা পর্যন্ত কোনো পক্ষে মামলা হয়নি। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে কয়েকজনকে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে পুলিশের উপস্থিতিতেই আরও দুজনকে কুপিয়ে ও একজনকে পিটিয়ে গুরুতর আহত করার বিষয়ে তিনি বলেন এমনটি হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com