ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

অনলাইন

নাটোরে পুলিশি বাধায় বিএনপির মিছিল পণ্ড

নাটোর প্রতিনিধি

(১ সপ্তাহ আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৩:২৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১২ অপরাহ্ন

নাটোর বিএনপির মিছিল পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। এদিকে ওই বিক্ষোভ মিছিলে যোগ দিতে গিয়ে শহরের স্টেশন এলাকায় সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম সুমন। আহত সুমনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে বিএনপি। 

আজ শনিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে মিছিল বের করতে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়। পরে তারা দলীয় কার্যালয়ের মধ্যে সংক্ষিপ্ত সভা শেষে এর প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতারা বলেন, ক্ষমতাসীনরা বিরোধী মতকে সহ্য করতে বাড়ছে না। তাই সব ধরনের কর্মসূচিকে ভয় করে তা সফল হতে দিচ্ছে না। কারণ তারা জানে বিএনপি মাঠে নামতে পারলে তারা জনরোষ ঠেকাতে পারবে না। সারা দেশের মানুষ বিএনপির আন্দোলনের সাথে মাঠে নেমে আসবে। তাই সকল কর্মসূচি ঠেকাতে সন্ত্রাসী বাহিনী দিয়ে পুলিশ দিয়ে প্রতিহত করছে। 

এদিকে এর আগে দলীয় কর্মসূচিতে যোগ দিতে শহরে আসার সময় স্টেশন এলাকায় ছাত্রদল নেতা সুমনের ওপর হামলা করে সন্ত্রাসীরা। আহত সুমনকে প্রথমে নাটোর সদর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

সরকারের কিছু মন্ত্রী এমপি বলে বেড়ায় যে বি এন পি আন্দোলন করতে জানে না, ভয় পায়, তারা দুর্বল ইত্যাদি ইত্যাদি। অপরদিকে পুলিশ দিয়ে রাস্তায় দাঁড়াতে দেয় না। এদের কি মাথা খারাপ নাকি? আসলে তারা নিজেরাই আন্দোলনকে ভয় পায়, নির্বাচনকে ভয় পায়। কারন তারা তো জনগনের ভোটে নির্বাচিত সরকার না। ভোটচুরির সরকার। তাদের পাঁয়ের তলায় মাটি নাই। সে জন্য তারা যে কোন আন্দোলন সংগ্রাম পুলিশ দিয়ে নিয়ন্ত্রন করে তাদের ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। কিন্তু তারা জানে না যে যত দীর্ঘায়িত হবে তত তাদের পাপের বোঝা ভারী হবে। এবং এর খেসারত ও অনেক অনেক গুন বেশী গুনতে হবে। দমন পীড়ন করে কতদিন ক্ষমতা টিকিয়ে রাখা যাবে? জনগনের একমাত্র হাতিয়ার ভোট, তাও আবার প্রতি পাঁচ বছরে একবার সেটা ও হরন করে নিয়ে গেছে। গনতন্ত্র চুরি করে নিয়ে গেছে। দেশের লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। লগি বৈঠার রাজনিতি, মানুষ পিটিয়ে এবং কুপিয়ে হত্যা এগুলা বাংলাদেশের জনগন ভুলে যাবে? কখনো না। তারপর আবার তাদের মুখে বড় বড় কথা। লেগাম ছাড়া কথা। দুর্নীতি, গুম, খুন, ধর্ষন, দ্রব্যমুল্য ইত্যাদি করে জনগনের হয়রানি জনগন সহজে ভুলে যাবে না।

Salim Khan
১৪ মে ২০২২, শনিবার, ৩:৩২ পূর্বাহ্ন

This authoritarian Govt is scared of opposition voices . On the other hand their leaders shout and say that BNP doesn't have people,s support.

AKM Nurul Islam
১৪ মে ২০২২, শনিবার, ২:৫৯ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com