ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

জেনিনে ফিলিস্তিনিদের সঙ্গে গোলাগুলিতে নিহত ইসরাইলি নিরাপত্তা কর্মকর্তা

মানবজমিন ডেস্ক

(৩ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ১১:১৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪৩ অপরাহ্ন

ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন ইসরাইলের কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা। শুক্রবার পশ্চিম তীরের জেনিন শহরে অভিযান চালায় ইসরাইলি সেনারা। এ সময়ই উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হলে নিহত হন ৪৭ বছর বয়স্ক সার্জেন্ট-মেজর নোয়াম রাজ। এ খবর দিয়েছে জেরুজালেম পোস্ট।

প্রায় ৪ ঘণ্টা ধরে সেখানে ফিলিস্তিনি বন্দুকধারীদের সঙ্গে গোলাগুলি চলে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর। এসময় গুলিবিদ্ধ হলে আহত নোয়ামকে হেলিকপ্টারে করে হাইফা শহরের রামবাম হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়। 

১৯৯৯ সালে সেনাবাহিনীতে যোগ দেন নোয়াম। এরপর ২৩ বছর ধরে যোদ্ধা, প্যারামেডিক এবং স্নাইপার হিসেবে বাহিনীতে কাজ করেছেন তিনি। এক বিবৃতিতে ইসরাইল পুলিশ নোয়ামকে বীর হিসেবে আখ্যায়িত করে। এতে বলা হয়, নোয়াম অত্যন্ত সাহসী, পেশাদার এবং নম্র মানুষ ছিলেন। তিনি শত শত সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে অংশ নিয়েছেন

বিজ্ঞাপন
এর আগেও তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে অন্যের জীবন বাঁচিয়েছেন। 

ইসরাইলি সেনাবাহিনীর এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, প্রচ- গুলির মুখে ইসরাইলি সেনারা পিছু হটতে গেলে গুলিবিদ্ধ হন নোয়াম। তিনি বলেন, আমি গত ২০ বছরে অনেক ঘটনার মুখোমুখি হয়েছি কিন্তু এরকম বর্ণনাতীত পরিস্থিতির মুখোমুখি হইনি কখনো। হাজার হাজার গুলি ছোড়া হয় আমাদের দিকে। 

ইসরাইলি হামলায় ১৩ ফিলিস্তিনি আহত হয়েছে বলে জানা গেছে। এরমধ্যে দুই জনের অবস্থা গুরুতর। ইসলামিক জিহাদের সদস্য মাহমুদ আল-ডেবিকে গ্রেপ্তার করতে ওই অভিযান চালানো হয়েছিল। এই শহরেই গত বুধবার গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন আল-জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহ। তার হত্যাকা-ের জন্য ইসরাইলকে দায়ী করেছে ফিলিস্তিন।

পাঠকের মতামত

এই কুলাংগার মেরুদণ্ডহীন রাষ্ট্রীয় সন্ত্রাসী কুসেডারার ইহুদি, এখন অনন্ত কালের জন্য জাহান্নমে নিক্ষিপ্ত হয়েছে। আল্লাহ্ হু আকবর। লাই- ইলাহা ইল্লালা মোহাম্মদ রাসুল আল্লাহ্।

সুলতান
১৩ মে ২০২২, শুক্রবার, ১১:৪১ অপরাহ্ন

ফি নারে জাহান্নাম।বহু বহু বেশী স্বাদ অনুভব করো প্রতিশ্রুত আগুনের যা এতদিন ফিলিস্তিনের মানুষের উপর চাপিয়েছিলে। পাবেনা কোন সাহায্যকারী তোমার জারজ পিতাদের মত।

কুদরুতুল হক
১৩ মে ২০২২, শুক্রবার, ১০:৫০ অপরাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com