ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

যে খেলোয়াড় একই সঙ্গে ডাক পেয়েছেন আর্জেন্টিনা ও ইতালির স্কোয়াডে

স্পোর্টস ডেস্ক

(৩ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ১১:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২২ অপরাহ্ন

কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর ইউরো চ্যাম্পিয়নশিপে ইতালি। দুই শিরোপা জয়ী দল আগামী ১লা জুন ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে। চ্যাম্পিয়নদের মধ্যকার ম্যাচটির নাম দেয়া হয়েছে ফাইনালিসিমা। ম্যাচটির জন্য অভিন্ন এক খেলোয়াড়কে দলে ডেকেছে আর্জেন্টিনা ও ইতালি। খবর মুন্দো আলবেসেলিস্তের।
মার্কোস সেনেসি, ২৫ বছর বয়সী এই আর্জেন্টাইন ফুটবলার খেলেন ডাচ ক্লাব ফিয়েনুর্দে। আর্জেন্টিনা যুব দলের জার্সিতে খেললেও জাতীয় দলে অভিষেক হয়নি সেনেসির। এদিকে তার পিতা-মাতার বসবাস ইতালিতে হওয়ায় সেদেশেরও নাগরিকত্ব রয়েছে এই ফিয়েনুর্দ ডিফেন্ডারের।

ফাইনালিসিমা দল গঠনের আগে একই সঙ্গে রবার্তো মানচিনি এবং লিওনেল স্কালোনির ডাক পান সেনেসি। ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো কোনো খেলোয়াড় একই সঙ্গে দুই দলের স্কোয়াডে জায়গা পেলেন।
মার্কিন দৈনিক বোলা ভিআইপির প্রতিবেদনে বলা হয়, দল বাছাইয়ের সিদ্ধান্ত এখন মার্কোস সেনেসির ওপরই। সিদ্ধান্তটি এজন্যই জটিল যে, কোনো দেশকে একবার বেছে নিলে সেটি আর পরিবর্তনের সুযোগ থাকবে না।
মুন্দো আলবেসেলিস্তের প্রতিবেদনে বলা হয়, ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক মির্র্কো কেলেমের তথ্য মতে, আর্জেন্টিনাকেই বেছে নিতে চলেছেন মার্কোস সেনেসি।

ফাইনালিসিমার জন্য সেনেসিকে নিয়ে ৩৫ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি

বিজ্ঞাপন
লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটিতে ফিরেছেন লিয়ান্দ্রো পারেদেস। চোটাগ্রস্ত হলেও দলে রয়েছেন ক্রিস্টিয়ান রোমেরো।

আর্জেন্টিনা স্কোয়াড
গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), হুয়ান মুসো (আতালান্তা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)
ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেস), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (ফিওরেন্তিনা), ক্রিস্টিয়ান রোমেরো (টটেনহ্যাম), মার্কোস সেনেসি (ফিয়েনুর্দ), জার্মান পেজেল্লা (রিয়াল বেতিস), লিসান্দ্র মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস ট্যাগলিয়াফিকো (আয়াক্স), নিকোলাস ওটামেন্ডি (বেনফিকা), নাহুয়েন পেরেজ (উদিনেস), মার্কোস আকুনা (সেভিয়া)
মিডফিল্ডার: গুইদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), লিয়ান্দ্রো  পারেদেস (পিএসজি), নিকোলাস ডমিংগুয়েজ (বোলোনিয়া), অ্যালেক্সিজ ম্যাক অ্যালিস্টার (ব্রাইটন), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এজিকুয়েল পালাসিও (বায়ার লেভারকুসেন),জিওভান্নি লো সেলসো (ভিয়ারিয়াল), এমিলিয়ানো বুয়েন্দিয়া (অ্যাস্টন ভিলা)
ফরোয়ার্ড: লিওনেল মেসি (পিএসজি), পাপু গোমেজ (সেভিয়া), নিকোলাস গঞ্জালেজ (ফিওরেন্তিনা), লুকাস ওকাম্পস (সেভিয়া), আনহেল ডি মারিয়া (পিএসজি), আনহেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), পাওলো দিবালা (জুভেন্টাস), হুয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), জুলিয়ান আলভারেজ (রিভার প্লেট), লুকাস এলারিও (বায়ার লেভারকুসেন), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান)

খেলা থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com