ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

শেষের পাতা

দেশ এখন আইসিইউতে

স্টাফ রিপোর্টার
১৪ মে ২০২২, শনিবার

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, এই সরকার গত ১৩ বছরে দেশকে মুমূর্ষু অবস্থায় নিয়ে গেছে, দেশ এখন আইসিইউতে রয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। ভোজ্য তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ যুব অধিকার পরিষদ। 
নুরুল হক নুর বলেন, সংসদের ৬২% এমপি ব্যবসায়ী। তারা ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে জড়িত। আমরা দেখেছি মানুষ যেখানে খেতে পারে না, সেখানে সরকার উন্নয়ন প্রচার করার জন্য জেলায় জেলায় এলইডি বোর্ড স্থাপন করছে। এই সরকার এতদিন  ক্ষমতায় থাকার পরও গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে পারেনি।
সরকারের এমপি মন্ত্রীদের উদ্দেশ্যে নুর বলেন, সময় থাকতে ভালো হয়ে যান। সরকার যদি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম না কমায় তাহলে আমাদের পরবর্তী কর্মসূচি সচিবালয় ঘেরাও।
সমাবেশে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দ্রব্যমূল্যের দাম কমানো কঠিন কিছু নয়, আগে দুর্নীতি কমান তাহলেই হবে। মেগা প্রজেক্ট না করে আগে জনগণকে বাঁচান। অনেকেই বলছে পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু করতে, আমার প্রশ্ন তারা কী শেখ হাসিনাকে ডোবাতে চায়?
ড. জাফরুল্লাহ বলেন, নির্দলীয় নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে তা না হলে আপনাদের অবস্থাও শ্রীলঙ্কার মতো হবে। প্রধানমন্ত্রী আপনি জনগণের কথা শুনুন, আমাদের নিয়ে বসেন।
গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেন, আমরা চাইনা বাংলাদেশের অর্থনীতির অবস্থা শ্রীলঙ্কার মতো হোক, তবে এই অবৈধ সরকারের এমপি মন্ত্রীদের উচিত শ্রীলঙ্কার এমপি মন্ত্রীদের মতো অবস্থা হওয়ার আগেই পদত্যাগ করুক।
বাংলাদেশ যুব অধিকার পরিষদ এর সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলাম এর উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ফারুক হাসন, মাহফুজুর রহমান, সোহরাব হাসান, সাদ্দাম হোসেন, হানিফ খান সজিব, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, সাইফুল্লাহ হায়দার, মশিউর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মুনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমতুল্লাহ পমুখ।

 

বিজ্ঞাপন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com