ঢাকা, ২৭ মে ২০২২, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

‘নর্থ লন্ডন ডার্বি’ জিতে আশা বাঁচিয়ে রাখলো টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক
১৪ মে ২০২২, শনিবার

প্রথমার্ধে জোড়া গোলে টটেনহ্যামকে এগিয়ে নেন হ্যারি কেইন। বিরতির পর জালের দেখা পান সন হিউং-মিন। দুই স্ট্রাইকারের নৈপুণ্যে আর্সেনালের বিপক্ষে টটেনহ্যাম পায় দাপুটে জয়। শনিবার প্রিমিয়ার লীগে ঘরের মাঠে ‘নর্থ লন্ডন ডাবি’তে গানারদের ৩-০ গোলে হারায় স্পাররা।
এই জয়ে প্রিমিয়ার লীগ টেবিলের সেরা চারে প্রবেশের লড়াইয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে টটেনহ্যাম। ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পাঁচে অ্যান্তোনিও কন্তের দল। চতুর্থ স্থানে থাকা আর্সেনাল এগিয়ে ১ পয়েন্টে। দুদলের বাকি দুই ম্যাচের ফলাফলে নির্ধারণ হবে কে সুযোগ পাবে আগামী চ্যাম্পিয়নস লীগে।
প্রিমিয়ার লীগ ইতিহাসে ঘরের মাঠে এ নিয়ে মাত্র তৃতীয়বার আর্সেনালকে হারালো টটেনহ্যাম। ১৯৬১ সালে সর্বপ্রথম গানারদের হারায় স্পাররা।
১৯৮৩ সালের পর এটাই টটেনহ্যামের বিপক্ষে সবচেয়ে বড় হার আর্সেনালের। সেবার ৫-০ ব্যবধানে পরাজিত হয়েছিল লাল-সাদারা।
টটেনহ্যামের দায়িত্ব নিয়ে নিজের প্রথম ‘নর্থ লন্ডন ডার্বি’ জিতে খুশি কোচ কন্তে। তিনি বলেন, ‘আপনি এ ধরনের খেলা সম্পর্কে জানেন।

বিজ্ঞাপন
ম্যাচগুলো সহজ হয় না। খেলোয়াড়দের প্রচণ্ড চাপে থাকতে হয়। এই ফলাফল আমাদের জন্য ইতিবাচক। নর্থ লন্ডন ডার্বি থেকে তিন পয়েন্ট পাওয়া কঠিন। ৩-০ স্কোরলাইন ভালো আমাদের জন্য।’
ঘরের মাঠে ভক্তদের সরব সমর্থনে আনন্দিত কন্তে। তিনি বলেন, ‘আমি এবং খেলোয়াড়রা সমর্থকদের ধন্যবাদ জানাই। তারা আজ রাতে অসাধারণ পরিবেশ তৈরি করেছে মাঠে।’
ঘরের মাঠে গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে টটেনহ্যাম। ৫৮ শতাংশ বল দখলে রেখে ১৬টি শটের ৬টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। অপরদিকে ৪২ শতাংশ বল দখলে রেখে ৮টি শটের ৪টি লক্ষ্যে রাখে আর্সেনাল। ম্যাচের ২২তম মিনিটে সফল স্পটকিকে টটেনহ্যামকে এগিয়ে নেন হ্যারি কেইন। আর্সেনালের বক্সের ভেতর সন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৩৩ মিনিটে বড় ধাক্কা খায় আর্সেনাল। সনকে ফাউল করায় দ্বিতীয় হলুদ দেখেন রব হোল্ডিং। ৩৭তম মিনিটে ব্যবধান বাড়ান হ্যারি কেইন। বিরতি থেকে ফিরেই স্কোরলাইন ৩-০ করেন সন।

 

খেলা থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com