ঢাকা, ২৮ মে ২০২২, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ শাওয়াল ১৪৪৩ হিঃ

রকমারি

আজব পেশা! শুধু মাত্র লাইনে দাঁড়িয়েই ১৬০ পাউন্ড রোজগার

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ১০:৫৬ পূর্বাহ্ন

পৃথিবীতে কত রকমের পেশা আছে। কিন্তু অন্যের জন্য লাইনে দাঁড়িয়ে অর্থ উপার্জন বেশ অভিনব। লন্ডনে ধনী ব্যক্তিদের অনেকেই বেশিক্ষন লাইনে দাঁড়িয়ে থাকতে অপছন্দ করেন। তাদের জন্য মুশকিল আসান ফ্রেডি বেকিট। বছর ৩১ এর ফ্রেডি অন্যদের জন্য লাইনে দাঁড়িয়ে ঘন্টায় অনায়াসেই ২০ পাউন্ড করে রোজগার করেন এবং এই কাজ করে তিনি বেশ খুশি। তবে এই কাজ বেশ ধৈর্যের। একবার তো টানা ৮ ঘন্টা ধরে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছিল তাঁকে, সেদিন রোজগারও হয়েছিল বেশ প্রায় ১৬০ পাউন্ড।

ফুলহ্যাম এর বাসিন্দা ফ্রেডি বলেছেন কখনো কখনো অত্যন্ত জনপ্রিয় ইভেন্টের টিকিটের জন্য তাঁকে অন্যের হয়ে লাইনে দাঁড়াতে হয়েছে। যেমন অ্যাপোলোতে একটি পারফরম্যান্স ছিল।

 

যারা অর্থসম্পন্ন ব্যক্তি তাঁরা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে রাজি ছিলেন না। ফ্রেডি তাদের সেই কাজটি সহজ করে দেন। দ্য সান এর সাথে কথা বলার সময়, ফ্রেডি বলেছিলেন: "V&A-এর খ্রিস্টান ডিওর প্রদর্শনীর জন্য তিনি প্রায় একটানা আট ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেছেন ।

কারণ সেখানে বেশিরভাগ মানুষের বয়সই ষাটের ওপরে ছিল।'' অনুষ্ঠানটি ৩ ঘন্টার হলেও টিকিট সংগ্রহ থেকে শুরু করে আনুষঙ্গিক নানা কাজের জন্য সময় লেগে গিয়েছিল ৮ ঘন্টা।

বিজ্ঞাপন
যার জন্য প্রতি ঘন্টায় তাঁকে ২০ পাউন্ড করে দেয়া হয়েছিল। কখনো শীতের রাতেও পেশার তাগিদে লম্বা লাইনে তাঁকে ঠায় দাঁড়িয়ে থাকতে হয়েছে বলে জানিয়েছেন এই আজব পেশার মানুষটি।

সূত্র: mirror.co.uk

রকমারি থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com