ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা

অনলাইন ডেস্ক

(২ মাস আগে) ৩ অক্টোবর ২০২২, সোমবার, ৫:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩৩ অপরাহ্ন

দেশের বাজারে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা ও খোলা সয়াবিন তেলের দাম ১৭ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যারার্স অ্যাসোসিয়েশন। নতুন ঘোষণা অনুযায়ী এক লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম দাঁড়াবে ১৭৮ টাকা। মঙ্গলবার থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানা গেছে।
সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় অ্যাসোসিয়েশনটি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী বোতলজাত এক লিটার তেল বিক্রি করে ১৭৮ টাকায়, যা এতদিন ছিল ১৯২ টাকা। আর পাঁচ লিটারের বোতলের দাম হবে ৮৮০ টাকা যা এতদিন ছিল ৯৪৫ টাকা। খোলা সয়াবিন তেলের নতুন দাম হবে ১৫৮ টাকা, যা এতদিন ছিল ১৭৫ টাকা।
গত ২২শে সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয় পামঅয়েলের দর লিটারে ১৩ টাকা কমিয়ে ১৩৩ টাকা ঠিক করে দেয়। তবে সয়াবিন তেল নিয়ে কোনো সিদ্ধান্ত সেদিন নেয়া হয়নি। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যারার্স অ্যাসোসিয়েশনের চিঠিতে উল্লেখ করা হয়, আমাদের ভোজ্যতেল মালিক সমিতির সদস্যরা বর্তমানে ডলারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং এলসি খোলার জটিলতার বিষয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সভায় উপস্থিত ছিলেন সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং টি কে গ্রুপের এমডি মোস্তফা হায়দার। সভায় ডলারের মূল্য বৃদ্ধির বিষয়ে এবং এলসি খোলার জটিলতার বিষয়ে আলোচনা শেষে এবং ভোক্তাদের সুবিধার্থে ভোজ্য তেলের দাম ১৪ টাকা কমিয়ে পুনর্নির্ধারণ করা হয়, যা ৪ঠা অক্টোবর থেকে কার্যকর হবে।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

জ্বালানী তেলের এর দাম সমন্বয় করা হচ্ছে না কেন ?

মাহমুদ
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১০:৫৮ পূর্বাহ্ন

যত জোরে দাম বাড়ানো হয়েছে তত জোরে কমাতে পারে না?

আজাদ আবদুল্যাহ শহিদ
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৯:২৪ পূর্বাহ্ন

সু সংবাদঃ ১৪০০০ লিটার সয়াবিন তৈল চুরি হয়েছে নারায়নগনর্জ হতে আর সে সয়াবিন তৈল চুরি করেছে । চোরের সভাপ্রতি ও কাদের, র‌্যাব,পুলিম এর সহযোগিতায় চুরি করে ,তা গিলতে না পারায় নোয়াখালী কবির হাট হতে পরে বের হয় । আওয়ামিলীগের লোক ছাড়াএকাজ কেও চুরি করতে পারে না।

দোলন
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৮:৩৭ পূর্বাহ্ন

এই দামগুলি পাবলিক প্রর্যায়ে আসতে ৬ মাস লাগবে আর এই ৬ মাসে আবার বাড়বে ৩০ টাকা।।।

Helal Uddin
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৬:০৬ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status