ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

বেঙ্গালুরু কাবেরী হাসপাতালে বাংলাদেশি রোগীদের জন্য বিশেষ ছাড়

স্টাফ রিপোর্টার
১ অক্টোবর ২০২২, শনিবার

ভারতের বেঙ্গালুরু কাবেরী হাসপাতালটি একটি রোগীবান্ধন অত্যাধুনিক হাসপাতাল। হাসপাতালটিতে বাংলাদেশি রোগীর জন্য বিশেষ সুবিধা হিসেবে সবকিছুতে ২৫ শতাংশ ছাড় দেয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। বাংলাদেশে বসুন্ধরা কনভেশন সেন্টারে গত ৩ দিনব্যাপী অনুষ্ঠিত ৯ম এশিয়ান পর্যটন মেলায় অংশ নিয়ে হাসপাতালটির বিশেষজ্ঞ চিকিৎসকরা এসব তথ্য জানিয়েছেন। মেলাটি আজই শেষ হওয়ার কথা রয়েছে। মেলায় অংশগ্রহণকারী টিমে নেতৃত্ব দিচ্ছেন হাসপাতালটির কার্ডিয়েক এবং ভ্যাস্কুলার সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. রাজেশ টিআর এবং ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের ম্যানেজার ডা. সোমিয়া কাপুর। কার্ডিয়েক এবং ভ্যাস্কুলার সার্জারিতে ডা. রাজেশ টিআর’র রয়েছে দীর্ঘ ২০ বছরের অভিজ্ঞতা। বিশেষজ্ঞ এই চিকিৎসক দীর্ঘ একদশক ধরে কাজ করেছেন ভারতের প্রথিতযশা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর সঙ্গেও। ডা. রাজেশ টিআর’র এ পর্যন্ত সাত হাজারের বেশি হৃদরোগের রোগী অপারেশন করানোর অভিজ্ঞতা অর্জন করেছেন। ডা. রাজেশ জানান, এটি অত্যাধুনিক একটি হাসপাতাল। তাদের হাসপাতালটি নিউএজ ফ্যামিলি ফ্রেন্ডলি।

বিজ্ঞাপন
এটি সম্পূর্ণ রোগীবান্ধব একটি হাসপাতাল।

 এখানে যত্নসহকারে রোগী দেখা হয়। তাদের সেবায় রোগী ও স্বজনরা অবশ্যই সন্তুষ্ট হবেন। চিকিৎসকরা অভিজ্ঞতার আলোকে রোগী দেখেন এবং পরামর্শ দেন। তিনি জানান, গত ছয় মাসে বাংলাদেশ থেকে শুধু তাদের হাসপাতালেই ৫০ থেকে ৬০ জন রোগী চিকিৎসা নিয়েছেন। হাসপাতালটির বিশেষজ্ঞ চিকিৎসকরা জানান, স্বনামধন্য অভিজ্ঞ চিকিৎসকরা হাসপাতালটিতে যত্নসহকারে রোগী দেখছেন। ২৩ বছরের পুরনো ভারতের এই হাসপাতালটিতে এখন বিশ্বের সবচেয়ে অধ্যাধুনিক মেডিকেল যন্ত্রপাতিতে প্রায় সব ধরনের চিকিৎসা করানো হচ্ছে। ১৯৯৯ সালে তামিলনাড়ুতে প্রতিষ্ঠিত হাসপাতালটির তামিলনাড়ুতে সাতটি এবং বেঙ্গালুরুতে একটিসহ মোট আটটি শাখার মাধ্যমে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। পর্যায়ক্রমে তারা বিভিন্ন রাজ্যে হাসপাতালটির আরও শাখা খুলতে যাচ্ছে। হাসপাতালটি বেঙ্গালুরুতেই প্রথম হার্ট নেভিগেটর চিকিৎসা সেবা শুরু হয়েছে। 

বিশেষজ্ঞ চিকিৎসকরা আরও জানান, হাসপাতালটিতে কার্ডিওলজি, কার্ডিওথোরাসিক ভ্যাস্কুলার সার্জারি, নিউরোলজি, নিউরোসার্জারি,  অর্থোপেডিক্স, ক্রিটিকাল কেয়ার এবং আইসিইউ, ওমেন এবং চাইল্ড কেয়ার, নেফ্রোলজি, জেনারেল সার্জারি, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সাইন্স, ক্যান্সার কেয়ার, অবস্ট্রেট্রিক্স এবং গয়নাইকোলোজি, প্লাস্টিক এবং কসমেটিক সার্জারি, পেডিয়াট্রিক এবং নিওনাটোলজি, পেডিয়াট্রিক সার্জারি, ইন্টারনাল মেডিসিন, ল্যাপারোস্কোপিক সার্জারি, মিনিমালি ইনভেসিভ সার্জারি, ডায়াবেটিস এবং এন্ডোক্রিনোলজি, ইএনটি, রিউমাটোলজি, ইউরোলজি, স্পাইন কেয়ার, স্পোর্টস মেডিসিন, বেরিয়াট্রিক সার্জারি, নিউট্রিশন এবং ডায়াটিক্স, অফথালমোলজি, ফেটাল মেডিসিন, পেইন মেডিসিন, প্যাথলজি, আইভিএফ এবং ইনফার্টিলিটি, নিওনেটাল আইসিইউ এবং পেডিয়াট্রিক আইসিইউ চিকিৎসাসেবা চালু রয়েছে। এ ছাড়া সাপোর্ট সার্ভিস, ফার্মেসি, ল্যাবরেটরি, রেডিওলজি ও ব্লাড ব্যাংক সেবাও দেয়া হয় রোগীকে।

পাঠকের মতামত

ভারতের চিকিৎসা সেবার মান অনেক উন্নত।

মিলন আজাদ
১ অক্টোবর ২০২২, শনিবার, ৮:০০ পূর্বাহ্ন

Actually they are dedicated doctors. As far as I know they think their work like serving religion.

Tusher
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:৩১ অপরাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status