ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

ফুটবল বিশ্বকাপ

কাতারে প্রবেশের জন্য লাগবে না করোনার টিকা, তবে...

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৫ পূর্বাহ্ন

mzamin

করোনা ভাইরাসের তাণ্ডব থামলেও এর রেশ রয়ে গেছে এখনো। ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে তাই সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছে কাতার। আয়োজক কমিটি জানিয়েছে, বিশ্বকাপ দেখতে আসা বিদেশি সমর্থকদের ভ্যাকসিনের প্রয়োজন নেই। তবে কাতারে প্রবেশের আগে কোভিড টেস্টে নেগেটিভ হওয়া শর্ত।

নভেম্বরে শুরু হবে ফিফা ওয়ার্ল্ডকাপ। মহাযজ্ঞের সাক্ষী হতে টিকিট সংগ্রহে হুমড়ি খেয়ে পড়েছে ফুটবলপ্রেমীরা। গত মাসের খবর, বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি শেষ। করোনার প্রকোপ কাটিয়ে ওঠা কাতার যেন বিদেশি দর্শকদের জন্য ফের মরণব্যাধীর কবলে না পড়ে সেজন্য নেয়া হচ্ছে সতর্কতামূলক পদক্ষেপ।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্বকাপ আয়োজক কমিটি জানায়, ছয় কিংবা তার বেশি বয়সী সকল দর্শককে কাতারে রওনা হওয়ার আগে ৪৮ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট করাতে হবে। কিংবা নিজ দেশ ত্যাগের ২৪ ঘণ্টা আগে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে। অফিসিয়াল মেডিকেল কেন্দ্র (স্ব-শাসিত নয় এমন) থেকে এই টেস্ট করানো শর্ত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ বছর কিংবা এর বেশি বয়সী দর্শকদের স্থানীয় সরকার কর্তৃক নির্ধারিত একটি ট্রেসিং ফোন অ্যাপ্লিকেশন ‘এহতেরাজ’ ডাউনলোড করে নিতে হবে। বদ্ধ জায়গার জনসমাগমে (রেস্টুরেন্ট, ক্লাব ইত্যাদি) প্রবেশের আগে এহতেরাজ প্রদর্শন করতে হবে।

বিজ্ঞাপন
গণপরিবহনে মাস্ক পরিধান করতে হবে।

করোনার লক্ষ্মণ দেখা না গেলে কাতারে আর কোনো পরীক্ষা করাতে হবে না। তবে দেশটিতে অবস্থানকালে কোভিড পজেটিভ হলে সরকারী গাইডলাইন অনুযায়ী পাঁচ দিনের আইসোলেশন নিতে হবে আক্রান্ত ব্যক্তিকে।

সাধারণ দর্শকদের জন্য নিয়ম কিছুটা শিথিল হলেও খেলোয়াড় এবং ম্যাচ অফিসিয়ালদের জৈব সুরক্ষাবলয়ে থাকাটা বাধ্যতামূলক রাখা হয়েছে।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status