ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

প্রধানমন্ত্রীর জন্মদিনে মরণোত্তর অঙ্গদানের অঙ্গীকার ১০ ব্যক্তির

চাঁদপুর প্রতিনিধি

(১ মাস আগে) ২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৭ পূর্বাহ্ন

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠন ‘জীবনদীপ’ এর আয়োজনে ১০ জন মরণোত্তর অঙ্গ ও দেহদানের অঙ্গীকার নামার উদ্বোধন সূচনা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ও দায়রা জজ এস. এম. জিয়াউর রহমান। তিনি বক্তব্যে বলেন, আমরা শুধু এখন নিজেকেই নিয়ে বেশি চিন্তা করি, অপরের চিন্তা করি না। আজকে যারা এ মরণোত্তর অঙ্গদানের অঙ্গীকার করলেন তারা অপরের কথা চিন্তা করেন। আর চিন্তা করেন বিধায় তাঁরা নিজের প্রিয় জিনিসগুলো দান করেছেন।

তিনি আরো বলেন, আজকের এ প্রতিষ্ঠানের যিনি প্রতিষ্ঠাতা তিনি প্রথম থেকেই মানুষের কথা চিন্তা করেই রক্ত দানের মত সংগঠন প্রতিষ্ঠা করেছেন। রক্তদান করা বর্তমানে কোন ভয়ের কিছু নেই, কিন্তু যারা অঙ্গ দান করেছেন সেখানে অনেক সাহসিকতার ব্যাপার থাকে। যারা নিজের অঙ্গ দান করেছেন তারা মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। তাদের দেখাদেখি অনেকেই অনুপ্রাণিত হবে।

পরিশেষে জেলা ও দায়রা জজ জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

‘জীবনদীপ’ এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল ইসলাম।

চাঁদপুর জেলা পরিষদ এর প্রশাসনিক কর্মকর্তা মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক পিপি অ্যাড. জহিরুল ইসলাম চৌধুরী, জিপি অ্যাড. আব্দুর রহমান, সাবেক সভাপতি অ্যাড. সেলিম আকবর, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ।

মরণোত্তর অঙ্গ ও দেহদানের যারা অঙ্গীকার নামা করেছেন তাদের পক্ষে অনুভূতি ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা। অঙ্গীকারকারী অন্যরা হলেন, লীলা মজুমদার, বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, মুক্তিযুদ্ধের শব্দসৈনিক কৃষ্ণা সাহা, শোভা রানী বিশ্বাস, সোহেল আহম্মেদ ভূঁইয়া, কানু দেবনাথ, সাগরীকা মজুমদার, হেপী রানী সাহা ও শিখা চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে কেক কাটেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতিতে মাল্যদান করেন।

 

বিজ্ঞাপন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status