ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

টঙ্গীতে ট্রেনের বগি লাইনচ্যুত

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে

(২ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০৭ অপরাহ্ন

গাজীপুরের টঙ্গীতে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে সঙ্গে থাকা অপর লাইনে মাধ্যমে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 
টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুর মোহাম্মদ খান জানান, বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী কন্টেইনারের একটি বগি টঙ্গীর মধুমিতা রেলগেইট এলাকায় লাইনচ্যুত হয়। এতে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। তবে অপর এক লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। এতে ট্রেন চলাচলে কিছুটা বিলম্ব হচ্ছে। খবর পেয়ে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। এদিকে ট্রেন লাইনচ্যুতর ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে রেলওয়ের পক্ষ থেকে।

 

পাঠকের মতামত

বিশ্বের সব দেশে ট্রেন হল স্বল্প খরচে নিরাপদ আরামদায়ক যাতায়াতের বাহন । মাত্র দেড়শ ডলারে টরোন্টো নিউয়োর্ক (যাতায়াত ৩০০ ডলার) করে এল আমার সহপাঠী । বাসে শুধু যাওয়া ই ৩০০ ডলারের উপরে । ভারতে দূরপাল্লার সব যাত্রী ট্রেন ব্যবহার করে । ব্যতিক্রম শুধু বাংলাদেশে । ভাড়া ও বেশি তারপরও পোষায় না । উন্নয়ন হয় না লাইনের, বগির ও ইঞ্জিনের। ভারতে দিন দিন উৎকর্ষ সাধন হচ্ছে রেলের । অবশ্য একদিকে সরকারি অব্যবস্থাপনার কারণে বিনা টিকিটে ছাদে যাত্রী পরিবহন করা হয় । যা পৃথিবীর নিকৃষ্টতম আচরণ । জীবনের ঝুঁকি । সঠিক ব্যবস্থাপনা করলে এই সম্ভাবনাময় খাতাটি লাভজনক নিরাপদ আরামদায়ক বাহনে পরিণত হতে পারত । সরকার বাস মালিক শ্রমিক সমিতির হাতে জিম্মি হতে হত না ।

Kazi
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:৪৭ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status