ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

টুকুর বক্তব্য ‘অশালীন’- জামায়াত

স্টাফ রিপোর্টার
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর আওয়ামী লীগের সঙ্গে জামায়াতের ‘পরকীয়া প্রেম চলছে’ এমন বক্তব্যকে ‘অশালীন’ বলেছে জামায়াতে ইসলামী। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম বলেন, ‘২৬শে সেপ্টেম্বর বিএনপির এক সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জামায়াতে ইসলামী সম্পর্কে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত যে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেছেন, তা দেশবাসীকে বিস্মিত করেছে। এটি কোনো রাজনীতিবিদের ভাষা হতে পারে না। তার এ বক্তব্য স্বৈরাচারী শাসনকে প্রলম্বিত করার ক্ষেত্র তৈরি করবে। এর আগে গত সোমবার এক সমাবেশে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, ‘আওয়ামী লীগের মুখে প্রায়ই শুনি, যেটা বুলি হয়ে গেছে। তারা প্রায়ই বলে, বিএনপি-জামায়াত, বিএনপি-জামায়াত। আমি বলছি, এখন সময় এসেছে আওয়ামী-জামায়াত, আওয়ামী-জামায়াত বলার। জামায়াতও উর্দু, আওয়ামী লীগও উর্দু। দুটো একসঙ্গে মিলবে ভালো। কেননা, ওনারা (আওয়ামী লীগ) জামায়াতের নিবন্ধন বাতিল করে, কিন্তু বেআইনি ঘোষণা করে না।

বিজ্ঞাপন
তাহলে কী আমি বলবো, ওনাদের পরকীয়া প্রেম চলছে!’

ইকবাল হাসান মাহমুদের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম বলেন, জামায়াতের নিবন্ধন বাতিল ও বেআইনি ঘোষণা সংক্রান্ত বিষয়ে টুকুর কথা ও মর্মবেদনায় জনগণের মধ্যে প্রশ্নের সৃষ্টি হয়েছে। কার স্বার্থে এবং কাকে সন্তুষ্ট করার জন্য তিনি এ বক্তব্য দিয়েছেন। তিনি বলেন, জামায়াতে ইসলামী কখনো কোনো আপস, গোপন ও ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না এবং করার প্রশ্নই আসে না।

‘একাত্তরের মানবতাবিরোধী অপরাধে’ দলের আমির, সেক্রেটারি জেনারেলসহ পাঁচজন শীর্ষস্থানীয় নেতার মৃত্যুদণ্ড, ছয়জনকে দণ্ড দিয়ে কারাগারে আটক রাখা এবং তিনজনের কারাগারে মারা যাওয়ার ঘটনার উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয়, সে দলটি সম্পর্কে ইকবাল হাসান মাহমুদের বক্তব্য সম্পূর্ণ রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। তার বক্তব্যে গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করার ইঙ্গিত লুকিয়ে রয়েছে। যে মুহূর্তে দেশের সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধভাবে দেশে গণতন্ত্র ও জনগণের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর, সে সময় তার এ বক্তব্য জাতিকে হতাশ করেছে। তার বক্তব্য থেকে প্রতীয়মান হয়, তিনি জনগণের ভাষা বুঝতে অক্ষম এবং তিনি জনগণের ভাষায় কথা বলতে পারেন না।
 

পাঠকের মতামত

জাময়াত ইসলামি'র রাজনীতি অবিলম্বে নিষিদ্ধ ঘোষনা করা হউক। বংগবন্ধু যেখানে জামায়াত সহ স্বাধীনতা বিরোধী সব দলকে নিষিদ্ধ করেছিলো, তাহলে বর্তমান সরকার নিষিদ্ধ করছেনা কেন বুঝতে পারছিনা।

মিলন আজাদ
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:০১ পূর্বাহ্ন

জাপা এবং জামাত মিলে জোট করুক ,তখন জমবে খেলা।

Wadud
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৬:১১ পূর্বাহ্ন

বিএনপির প্রতি জনগনের সমর্থন স্বতঃস্ফূর্ত, নেতাদের চরিত্রের জন্যে নয়। এই যে এতদিন কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি এটা তাদের নিষ্ক্রিয়তা ও গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়ে দেওয়ার কারনে। প্রায়ই শুনি 'আওয়ামীর লীগ পালানোর পথ পাবেনা' র হুঙ্কার, এ ভাষন এখন হাসির খোরাক যোগায়। যখন সমভাবনার দলের মধ্যে ইস্যু ভিত্তিক ঐক্য দরকার তখন একটা দলকে টিটকারি দিয়ে বিরূপ করে তোলা রাজনৈতিক অপরিপক্কতার বহিপ্রকাশ প্রমান করে।

md.azizur rahman
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৫:৪৮ অপরাহ্ন

আমার কাছে মনে হয় উভয়ের বক্তব্য রাজনৈতিক।

বাহাউদ্দীন বাবলু
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৫:২১ অপরাহ্ন

টুকু সাহেব কাহারে খুশী করার জন্য এ বকতব্য দিলো তা সবাই জানে।

Sayed Mohammad Tasli
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১:৫৮ অপরাহ্ন

Tuku type leaders are in our lot.

Mustafizur Rahman
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১:৩০ অপরাহ্ন

বাংলাদেশের মানুষ এখন জামায়াতের কার্য্যক্রম সম্পর্কে খুব ভালো করেই জানে। পরবর্তী সরকার কারা গঠন করবে। জামায়াত একক ভাবে শক্তিশালী। কারো সাথে জোট করার প্রয়োজন জামাতের নেই। সেজন্য আওয়ামী লীগ-বিএনপি জামাতকে কাছে পাওয়ার জন্য নানা রকম বক্তব্য প্রদান করে।

MD akram
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:৫৮ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status